পরিচ্ছন্ন সমাজ ও রাষ্ট্র গড়তে সকলকে একযোগে কাজ করতে হবে : কেয়া চৌধুরী

প্রকাশিত: ১১:৩৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০১৬

জাতীয় সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বলেছেন- পরিচ্ছন্ন সামাজ, রাষ্ট্র ও সর্বপরি পরিচ্ছন্ন মানুষ গড়তে সকলকে একযোগে কাজ করতে হবে। আমাদের ভেতরের ও বাইরের দৃষ্টিভঙ্গির পরিবর্তনের পাশাপাশি চরিত্রের পরিবর্তন ঘটাতে হবে। পরিষ্কার পরিচ্ছন্নতা আমাদের একটি জাতীয় সমস্যা। তার দূর করার লক্ষ্যে বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ এর শিক্ষার্থীরা যে সাহসী উদ্যোগ গ্রহণ করেছে তা প্রশংসনীয়।

তিনি আরো বলেন, ছোটেবেলা থেকে একটি বাণী পড়ে আসছি যে, ধর্মে আছে ‘পরিস্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ’ কিন্তু আমরা তা বাস্তবে পালন করছি না। একটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে এমন উদ্যোগ তা বিরল হয়ে থাকবে। বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ আয়োজিত “পরিষ্কার আখালিয়া ও আমাদের করণীয়’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বর্ডার গার্ড স্কুলের হলরুমে রোববার সকালে বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো: ফয়জুল হক এর সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক ওলী উল্লাহ খানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিজিবি সিলেট সেক্টর কমান্ডার ও স্কুল গভর্ণিং বডির চেয়ারম্যান কর্ণেল মো: আব্দুল্লাহ আল মামুন পিএসসি। এতে বক্তব্য রাখেন সাইকোলোজিষ্ট ফজিলাতুন্নেছা।

আলোচনা সভার শেষে বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে নবম শ্রেণীর শিক্ষার্থীদের নিয়ে গঠিত সৌন্দর্য রক্ষায় ভলান্টিয়ার্স (সৌরভ) এর উদ্যোগে র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্কুল প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

দু’টি পর্বে অনুষ্ঠিত সভায় প্রথম পর্বে সৌন্দর্য্য রক্ষায় ভলান্টিয়ার্স (সৌরভ) এর বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হয়। সৌন্দর্য রক্ষায় ভলান্টিয়ার্স (সৌরভ) এর ফাতেমা রহমান খান ও শামীম আহমেদ জনির যৌথ পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন- স্কুলের শিক্ষার্থী উম্মে ফাহিমা মীম।

পরিবেশ দূষণ নিয়ে বিভিন্ন তথ্য তুলে ধরেন শিক্ষার্থী অনন্যা দাশ বন্যা। কবিতা আবৃত্তি করেন শিক্ষার্থী আশরাফুল ইসলাম, নিশাত। আখালিয়া এলাকার পরিস্কার পরিচ্ছন্নতামুলক স্লাইড প্রেজেনন্টেশন করেন শিক্ষার্থী তায়েফ আহমেদ সোহাগ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট