জেলা পরিষদ নির্বাচন : ইশতেহার ঘোষণা করলেন এনাম সরদার

প্রকাশিত: ১১:২৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০১৬

জনগণের ভালোবাসায় স্বপ্নের সোনার সিলেট গড়তে চান আসন্ন সিলেট জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী অধ্যক্ষ ডক্টর মো. এনামুল হক সরদার। গত শনিবার রাতে নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে তাঁর নির্বাচনী ইশতেহার ঘোষনাকালে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন- নির্বাচিত হলে জনগণকে শক্তি করে যেকোনো প্রতিবন্ধকতা মোকাবেলা করব। সিলেটের উন্নয়নে এখানকার মানুষেরা আন্তরিক। দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে যাতে কাজ করার পরিবেশ তৈরি করা যায়-এ কর্মপরিকল্পনা আছে। তবে নির্বাচনে যদি কোনো প্রতিহিংসার শিকার হই, তা হবে দুঃখজনক।

নির্বাচনী ইশতেহারে এনামুল সরদার জানান- নির্বাচিত হলে সিলেটের ঐতিহাসিক স্থানগুলো সৌন্দর্যমন্ডিত করে পর্যটকদের জন্য আকর্ষণীয় করা হবে, নারী শিক্ষার প্রসার ঘটিয়ে তাঁদের ক্ষমতায়ন নিশ্চিত করা হবে, জেলা পরিষদের সম্পদ রক্ষণাবেক্ষণ করা হবে, জেলা পরিষদের নির্বাচিত সদস্যদের সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে, শিক্ষা ও স্বাস্থ্যসেবা নাগরিকদের দোরগোড়ায় পৌঁছে দেওয়া হবে, যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে কাজ করব, খেলাধুলা ও সাংস্কৃতিক উন্নয়নে পদক্ষেপ নেব এবং সিলেটের নৃ-গোষ্ঠীর ঐতিহ্য সংরক্ষণে পদক্ষেপ গ্রহণ করব।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন- মনে হয় না নির্বাচনে কোনো অশুভ শক্তি বিরাজ করবে। এরকম কোনো আশঙ্কা দেখা দিলে আপনাদের মাধ্যমে সিলেটবাসীকে অবগত করব। সিলেটের এখনো নির্বাচনের পরিবেশ যথেষ্ট ভালো। উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। আশা করছি নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ হবে।

কোনো দলের সমর্থনহীন এই প্রার্থী কাপ-পিরিচ প্রতীকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এনামুল হক ছাড়াও সিলেটে চেয়ারম্যান পদে লড়ছেন আরো তিন প্রার্থী। আগামী ২৮ ডিসেম্বর এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে এনামুল হক সরদারের নির্বাচন পরিচালনা কমিটি ঘোষণা করা হয়। সিলেট -২ আসনের সাবেক এমপি শাহ আজিজুর রহমানকে আহ্বায়ক, সিলেট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আবদুল খালিককে যুগ্ম আহ্বায়ক এবং সিনিয়র সাংবাদিক লিয়াকত শাহ ফরিদীকে সদস্য সচিব করে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট