রোহিঙ্গা মুসলমানদের গণহত্যার প্রতিবাদে শাহী ঈদগাহ এলাকাবাসীর মানববন্ধন

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০১৬

মায়ানমারে রোহিঙ্গা মুসলমানদের উপর নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে সিলেট নগরীর শাহী ঈদগাহ হাজারীবাগ জামে মসজিদ পরিচালনা কমিটি ও বৃহত্তর শাহী ঈদগাহ এলাকাবাসীর উদ্যোগে শনিবার দুপুর ২টায় হাজারীবাগ জামে মসজিদ প্রাঙ্গণে মানববন্ধন কর্মসূচি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
মসজিদ কমিটির সভাপতি আকবর হোসেইন চৌধুরী সভাপতিত্বে আমিনুর রহমান পাপ্পুর পরিচালনায় মাববন্ধনে বক্তব্য রাখেন সাংবাদিক আব্দুল মালেক জাকা, ফজলুল হক, ফারুক আহমদ, এনামূল হক, মোশাহিদ আহমদ, নাজমূল হক এহিয়া, আব্দুল জব্বার সমন, আলতাব মিয়া, রায়হান আহমদ, আয়ুব মিয়া, আব্দুশ শাকুর, রেজুয়ান আহমদ, জাহাঙ্গির আহমদ প্রমুখ।
মানববন্ধনে মায়ানমারে রোহিঙ্গা মুসলমানদের উপর নির্যাতন ও গণহত্যা বন্ধের জন্য মোনাজাত করেন মসজিদের ইমাম হাজী মুহিবুর রহমান।
মানববন্ধনে বক্তারা বলেন, বার্মার মজলুম রোহিঙ্গা মুসলমানের কান্নায় পৃথিবীর আকাশ ভারি হয়ে ওঠছে। মুসলিম নারী-পুরুষ ও শিশুরা বাঁচাও বাঁচাও বলে আর্তচিৎকার করছে। মায়ানমারের বর্বর সরকার তাদের ওপর নির্যাতনের স্টিম রোলার চালাচ্ছে। হত্যা করছে অসংখ্য নিষ্পাপ শিশু, যুবক, বৃদ্ধাদের। ধর্ষণ করে কলঙ্কিত করছে অসংখ্য মা-বোনদের। বিধবা করছে হাজারো নারীদের। সন্তানহারা করছে অসংখ্য মাকে। রোহিঙ্গাদের ওপর নির্মম নির্যাতন এটা পরিষ্কার করে দিয়েছে যে গোটা বিশ্বের অমুসলিম শক্তি আজ মুসলমানদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ। মানববন্ধনে বক্তারা মুসলমানদের উপর নির্যাতন ও হত্যার বন্ধের দাবীতে জাতিসংঘের সুদৃষ্টি কামনা করেন।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট