দেশকে এগিয়ে নিতে প্রশিক্ষণ জরুরি : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৪:০৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০১৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশকে এগিয়ে নিতে আইন ও প্রশাসন বিষয়ে প্রশিক্ষণ একান্তভাবে প্রয়োজন। প্রশিক্ষণের মাধ্যমে জ্ঞান অর্জন করে দেশকে এগিয়ে নিতে হবে।

বৃহস্পতিবার সকালে রাজধানীর শাহবাগে বিসিএস প্রশিক্ষণ একাডেমিতে ৯৮ এবং ৯৯ এর আইন ও প্রশাসন কোর্স সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্যে শেখ হাসিনা এসব কথা বলেন।

তিনি বলেন, বিসিএস প্রশাসন ক্যাডারদের আইন ও প্রশাসন বিষয়ে জ্ঞান জরুরি। উন্নয়ন প্রশিক্ষণ কোর্স সরকারি দায়িত্ব পালনের ক্ষেত্রে সহায়ক হবে।

প্রধানমন্ত্রী বলেন, দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিতে অবকাঠামো থেকে শুরু করে যা যা প্রয়োজন সব ধরণের ব্যবস্থা আমার গ্রহণ করেছি। কেননা আমরা জানি যে আমাদের দেশকে এগিয়ে নিতে প্রশিক্ষণ একান্তভাবে প্রয়োজন।

তিনি বলেন, বিসিএস প্রশাসনের নবীন কর্মকর্তাদের জন্য আইন ও প্রশাসন কোর্স অত্যান্ত গুরুত্বপূর্ণ। এই কোর্সের মাধ্যমে নবীন কর্মকর্তারা নিজেদের দায়িত্ব কর্তব্য পালনে প্রশাসনিক বিধি-বিধান সর্ম্পকে জ্ঞান অর্জন করতে পারেন। আমি আশা করি এই প্রশিক্ষণ কোর্স কর্মকর্তাদের প্রশাসনিক দায়িত্ব পালনে সহায়ক হবে এবং প্রত্যেকেই তাদের নিজ নিজ দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করতে সক্ষম হবেন।

শেখ হাসিনা বলেন, পূর্ব পাকিস্তানে আমরা ছিলাম অবেহলিত। প্রশাসন থেকে শুরু করে সব ক্ষেত্রে এখন আমরা আছি। কিন্তু সেসময় বাঙালিরা ছিল না। পাকিস্তান আমলে সব ক্ষেত্রেই বাঙালিরা ছিল অবহেলিত।

  •