আগামীতে আ,লীগের ক্ষমতায় যাওয়ার সুযোগ নেই : খসরু

প্রকাশিত: ১০:৩১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০১৬

চট্টগ্রাম : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহামুদ চৌধুরী বলেছেন, বিএনপির দেওয়া প্রস্তাবে যা আছে তা যদি মানতে হয় আওয়ামী লীগের আগামীতে ক্ষমতায় যাওয়ার আর কোনো সুযোগ নেই। এজন্য তারা টাল্টিপাল্টি করছে।

বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে তিন দিনব্যাপী বিজয় উৎসবের দ্বিতীয় দিনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির আহ্বানে বিএনপি সাড়া দেবে জানিয়ে আমীর খসরু মাহামুদ চৌধুরী বলেন, দেশের মানুষের সামনে বিএনপির তুলে ধরা প্রস্তাব বিরোধিতার কোনো সুযোগ নেই।

আমীর খসরু মাহামুদ চৌধুরী বলেন, ‘রাষ্ট্রপতি আমাদের ডেকেছেন। আমরা যাব। কিন্তু দেশের মানুষের সামনে যে প্রস্তাব তুলে ধরেছি সে প্রস্তাবের বিরোধিতা করার কোনো সুযোগ নেই। কারণ প্রস্তাবগুলোই এমনভাবে তৈরি করা হয়েছে। এতে জনগণের প্রত্যাশা, রাজনৈতিক দলগুলোর প্রত্যাশার প্রতিফলন ঘটেছে। প্রস্তাবগুলো পরিষ্কারভাবে দেওয়া হয়েছে। এর মধ্যে কোনো লুকোচুরি নেই।’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, প্রস্তাবের মাধ্যমে, সমঝোতার মাধ্যমে, গণতান্ত্রিক প্রক্রিয়ায় যেভাবে সিদ্ধান্ত হয় আমরা সিদ্ধান্তের অপেক্ষায় আছি। তারা যদি গণতন্ত্রের বাইরে গিয়ে সিদ্ধান্ত দেয় এবার কিন্তু দেশের মানুষ আর তাদের ছাড় দেবে না।

নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন- দলের সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, মহিলা দলের সাধারণ সম্পাদক জেলী চৌধুরী, চান্দগাও থানা বিএনপির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন লিপু ও যুবদলের কেন্দ্রীয় নেতা ইয়াছিন চৌধুরী লিটন।

  •