সংলাপের উদ্যোগ নেয়ায় রাষ্ট্রপতিকে ধন্যবাদ : মির্জা ফখরুল

প্রকাশিত: ১২:৩৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৭, ২০১৬

নির্বাচন কমিশন গঠন নিয়ে খালেদা জিয়ার প্রস্তাব বঙ্গভবনে পৌঁছে দিয়েছে বিএনপি। এরপর বঙ্গভবন থেকে এ বিষয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতির সংলাপে বসার খবর জানানোয় সন্তোষ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সকালে বঙ্গভবনে খালেদার প্রস্তাব পৌঁছে দেওয়ার পর এক সংবাদ সম্মেলনে ফখরুল বলেন, ‘রাষ্ট্রপতির অফিস থেকে জানানো হয়েছে যে, তিনি আলোচনা শুরু করবেন। ইউ মাস্ট ফোর্স অব দ্য বেস্ট। আমরা সবচেয়ে ভালো জিনিসটা আশা করব’।

এ সময় তিনি বলেন, রাষ্ট্রপতির এই উদ্যোগ থেকে আমরা ইতিবাচক রেজাল্ট আশা করছি। পরে বিকালে এক আলোচনা সভায় বিএনপির পক্ষ থেকে মির্জা ফখরুল রাষ্ট্রপতিকে সাধুবাদ জানান।

তিনি বলেন, ‘আজকে একটা ভালো খবর আমরা পেয়েছি, সেজন্য মহামান্য রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানাই। তার প্রেস সেক্রেটারি দুপুরে বলেছেন যে, তিনি (রাষ্ট্রপতি) বিদেশ থেকে ফিরে আসার পরেই রাজনৈতিক দলগুলোর সঙ্গে নির্বাচন কমিশন নিয়ে আলোচনা শুরু করবেন। সে জন্য রাষ্ট্রপতিকে ধন্যবাদ।

তিনি জনগণের যে দাবি, সেই দাবিকে সম্মান করেছেন এবং তিনি রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করতে চেয়েছেন। আমরা খুব খুশি হয়েছি।

বিএনপির ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল রুহুল আলম চৌধুরী ও জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল সকাল ১১টায় বঙ্গভবনে গিয়ে রাষ্ট্রপতির সহকারী সামরিক সচিব ব্রিগেডিয়ার জেনারেল মাইনুর রহমানের কাছে দলের মহাসচিবের একটি চিঠি ও খালেদা জিয়ার প্রস্তাবের অনুলিপি পৌঁছে দেয়।


mr-rifa

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট