আর্তসামাজিক উন্নয়নে শিক্ষাই হচ্ছে মূল হাতিয়ার : আশফাক আহমদ

প্রকাশিত: ১:৪৬ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৭, ২০১৬

কান্দিগাঁও ইউনিয়নে সেলাই মেশিন ও স্কুল বেগ বিতরণ
ashfak-fhoto-00সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব আশফাক আহমদ বলেছেন, আর্তসামাজিক উন্নয়নে শিক্ষাই হচ্ছে মূল হাতিয়ার। এই বিষয়টি মাথায় রেখে ছাত্র-ছাত্রীদেরকে দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।
তিনি আরও বলেন, মহিলাদের কারিগরী শিক্ষার মাধ্যমে বেকারত্ব ও দারিদ্রতা দূরি করনে সরকার বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। এর মাধ্যমে মানুষের আর্তসামাজিক উন্নয়ন সাধিত হচ্ছে।
তিনি গতকাল ৬ডিসেম্বর দুপুরে ৮নং কান্দিগাঁও ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এল.জি.এসপি-২ এর অর্থায়নে মহিলাদের মধ্যে সেলাই মেশিন ও স্কুল শিক্ষার্থীদের মধ্যে স্কুল বেগ বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
৮নং কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিনের সভাপতিত্বে ও সচিব তোফায়েল হোসেন ভুইয়ার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা কাজি মজিবুর রহমান।
এসময় উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল জাহির, খুশতেরা বেগম, কচির উদ্দিন কাঁচা মিয়া, শাহবাজ আহমদ, সায়েস্তা মিয়া, শাহ নুর আলম, মুহিবুর রহমান, ছইল মিয়া, রোমা বেগম, আঙ্গুরা বেগম, মুরব্বি আব্দুল কাদির, যুবলীগ নেতা কয়েছ আহমদ ও তাজ উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য তিনটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৬’শটি স্কুল বেগ প্রদান ও ২৫টি সেলাই মেশিন বিতরন করা হয়।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট