কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশী হাফিজ জাকারিয়ার বিশ্বজয়

প্রকাশিত: ১২:০৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩, ২০১৬

বাহরাইনের রাজধানী মানামায় অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় বিশ্বের ৬০টি দেশের শতাধিক প্রতিযোগী অংশ গ্রহণ করেন। সকল প্রতিযোগিকে পেছনে ফেলে ক্বিরাত ও হিফজ উভয় বিভাগে বাংলাদেশের হাফিজ জাকারিয়া প্রথম স্থান অধিকার করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে। উভয় বিভাগে প্রথম স্থান লাভ করা ইতিহাসে বিরল ঘটনা।
বাহরাইনের রাজধানী মানামায় গত ২৫ নভেম্বর শুক্রবার শুরু হওয়া প্রতিযোগিতার ফলাফল গত ১ ডিসেম্বর স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় ঘোষণা করা হয়। ফলাফল ঘোষণা অনুষ্ঠানে সে দেশের মন্ত্রী পরিষদের সদস্য ও উচ্চপদস্থ কর্মকর্তা সহ বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের অতিথিবৃন্দ প্রথম পুরস্কার হিসেবে নগদ অর্থ ও সনদপত্র হাফিজ জাকারিয়ার হাতে তুলে দেন।
হাফিজ জাকারিয়া রাজধানীর যাত্রাবাড়ীর বিবির বাগিচাস্থ আলহাজ¦ হাফিজ ক্বারী নাজমুল হাসান প্রতিষ্ঠিত তাহফিজুল কোরআন ওয়াস সুন্নাহ মাদ্রাসা থেকে হিফজ সম্পন্ন করে ইতিমধ্যে মিশর, জর্ডান, দুবাই, কাতার, কুয়েত সহ বিশ্বের বিভিন্ন দেশে অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান সহ একাধিক পুরস্কার লাভ করে আন্তর্জাতিক অঙ্গনে দেশের সুনাম বয়ে এনেছে। জাকারিয়া মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার ইসলামপুর গ্রামের মাওলানা ফয়জুল্লাহ’র ছেলে।
অভিনন্দন
হাফিজ জাকারিয়ার বাহরাইনের রাজধানী মানামায় অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় ক্বিরাত ও হিফজ বিভাগের প্রথম স্থান লাভ করায় সিলেট মহানগর ছাত্র জমিয়তের সভাপতি বাহা উদ্দিন বাহার, সিনিয়র সহ সভাপতি শাব্বির আহমদ রাজী ও সাধারণ সম্পাদক মোজাহিদুল ইসলাম খালেদ অভিনন্দন জানিয়েছে। অভিনন্দন বার্তায় নেতৃবৃন্দ হাফিজ জাকারিয়ার সুস্বাস্থ্য, দীর্ঘায়ূ ও উত্তোরত্তর সাফল্য কামনা করেন।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট