রোহিঙ্গা হত্যার প্রতিবাদে বটেশ্বরে আলোরপথ’র মানববন্ধন

প্রকাশিত: ৮:৪৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০১৬

মায়ানমারে রোহিঙ্গা মুসলিম গণহত্যার প্রতিবাদে বটেশ্বরে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। শুক্রবার বাদ জুমা সিলেট সদর উপজেলার বটেশ্বরে আলোরপথ ছাত্রকল্যাণ ফোরাম (আছাফ) ও এলাকাবাসীর উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বক্তারা বলেন, মায়ানমারে মানবতা ভুলুন্ঠিত হচ্ছে। সেখানে প্রতিনিয়ত গণহারে হত্যা করা হচ্ছে সাধারণ নিরপরাধ রোহিঙ্গা জনগোষ্ঠিকে। রোহিঙ্গাদেরকে তাদের আদি নিবাস থেকে জোরপূর্বক বের করে দেয়া হচ্ছে। যারা মানবতার নামে গলাবাজি করেন তারা আজ নিরব। রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘ এবং ওআইসির ভূমিকাও খুবই নগণ্য।

বক্তারা বলেন, বৌদ্ধরা যে শান্তির বাণী শুনিয়ে তাদের ধর্ম প্রচার করেন, মায়ানমারের বৌদ্ধরা তা থেকে বিচ্যুৎ হয়েছেন। বৌদ্ধ ধর্মে জীব হত্যা মহাপাপ হলেও মায়ানমারে নির্বিচারে সৃষ্টির সর্বশ্রেষ্ঠ জীব মানুষ হত্যা করা হচ্ছে।

ফোরামের সভাপতি এইচ এম ইমরানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কাজী বদরুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বি চৌধুরীর যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন খাদিম পাড়া ইউপির ৯নং ওয়ার্ড মেম্বার নিজাম উদ্দিন, সাংবাদিক মো. হানিফ, মুরব্বী শামসুদ্দিন কাপ্তান, মাওলানা ছালিম উদ্দিন, মাওলানা হারুনুর রশীদ চৌধুরী,  মাওলানা সাইদুর রহমান, জালালাবাদ সেনা কল্যান সমিতির সভাপতি হাবিবুর রহমান, মো. গিয়াস উদ্দিন, শ্রমিক নেতা ইফতেখার আহমদ লোকমান, আলা উদ্দিন আলাই প্রমুখ।

মানববন্ধনে দোয়া পরিচালনা করেন মাওলানা শামসুল হক। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় মুরব্বী মো. আব্দুল বারী, কাজী আবসের আলী, মখলিছুর রহমান, মুকিতুল ইসলাম, শহিদুল ইসলাম, আব্দুল হাদী, লায়েক আহমদ, তাজুল ইসলাম চৌধুরী, শেখ নজরুল ইসলাম, সাইফুল ইসলাম, জালাল উদ্দিন, ছাত্রলীগ নেতা আব্দুল আজাদ সেনাজ, তৌহিদুল ইসলাম রাহি, মো. আলী, ইমাম হোসেন, জাকারিয়া, সোহেল আহমদ প্রমুখ। মানববন্ধনে সংহতি প্রকাশ করে উপস্থিত হন চিকনাগুল মিফতাহুল উলুম মাদ্রাসা এবং আযুদিয়া হাবিবিয়া বটেশ্বর মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী সহ এলাকার সর্বস্থরের ছাত্র ও যুব সমাজ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট