মিয়ানমারে গনহত্যার প্রতিবাদে সিলেটে মিছিল সমাবেশ

প্রকাশিত: ২:০৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২, ২০১৬

জমিয়তের উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট জেলা শাখার উদ্যোগে মিয়ানমারের রাখাইন অঙ্গরাজ্যের রোহিঙ্গা মুসলিমদের উপর অমানবিক নির্যাতন, নির্মম হত্যা, ঘরবাড়ি জ¦ালিয়ে দেয়ার প্রতিবাদে ও গণহত্যা বন্ধের দাবীতে ১ ডিসেম্বর বৃহস্পতিবার বাদ আছর সিলেট নগরীর বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের সামন থেকে সিলেট জেলা জমিয়তের সভাপতি মাওলানা শায়খ জিয়া উদ্দিন নেতৃত্বে বিক্ষোভ মিছিল হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌহাট্ট পয়েন্টে এক সমাবেশে মিলিত হয়।
সিলেট জেলা জমিয়তের সভাপতি মাওলানা শায়খ জিয়া উদ্দিন সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমানের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সহ সভাপতি মাওলানা খলিলুর রহমান, আলহাজ¦ শামসুদ্দিন, মাওলানা আব্দুস সালাম রাশেদী, মহানগর সহ সভাপতি অধ্যক্ষ হাফিজ আব্দুর রহমান সিদ্দিকী, প্রিন্সিপাল মাহমুদুল হাসান, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, জেলা সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, মহানগর সাধারণ সম্পাদক মাওলানা সৈয়দ শামীম আহমদ, মুফতী খন্দকার হারুনুর রশীদ, মাওলানা শিব্বির আহমদ বিশ^নাথী, শামসুল ইসলাম, গোলাম আম্বিয়া কয়েস, সৈয়দ সালিম কাসেমী, রোটারিয়ান মোহাম্মদ আলী, মাওলানা সাইফুর রহমান, মাওলানা রুহুল আমীন নগরী, মাওলানা সালেহ আহমদ শাহবাগী, মাওলানা মাহমুদুল হাসান, এম. বেলাল আহমদ চৌধুরী, হাফিজ ফরহাদ আহমদ প্রমুখ।
সভাপতির বক্তব্যে মাওলানা শায়খ জিয়া উদ্দিন বলেন, মিয়ানমারে মুসলিমদের গণহারে হত্যা করা হচ্ছে অথচ সরকার নিরব ভ‚মিকা পালন করছে। যা অত্যন্ত দুঃখজনক। তিনি অবিলম্বে মিয়ানমারে গণহত্যা বন্ধের জন্য আন্তর্জাতিক স¤প্রদায়কে আহবান জানান। মিয়ানমারের সেনাবাহিনীকে র্ববর, সন্ত্রাসী আখ্যায়িত করে তিনি বাংলাদেশের সীমান্তে চলে আসা রোহিঙ্গাদের ফিরিয়ে না দিয়ে তাদের আশ্রয়ের জন্য জোরদাবী জানান। তিনি সরকারের নতজানু পররাষ্ট্রনীতির সমালোচনা করে বলেন, অসহায় নির্যাতিত মুসলমানদের আশ্রয় দেয়া এবং বিশ^বাসীকে মানবিক দায়িত্বে মিয়ানমারের মুসলমানদের পাশা দাঁড়ানের আহবান জানান।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট