দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৬:১৮ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০১৬

হাঙ্গেরিতে চার দিনের সরকারি সফর ও বিশ্ব পানি সম্মেলনে যোগ দেওয়ার পর দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী সূত্রে জানা গেছে, বুধবার বাংলাদেশ সময় বিকেল ৩টা ৩০ মিনিটে দেশটির রাজধানী বুদাপেস্ট থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইট বিজি-১০৪০ ‘আকাশ প্রদীপ’ যোগে ঢাকার উদ্দেশে যাত্রা করেন তিনি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ‘আকাশ প্রদীপ’ বিমানটি সৌদি আরবে যাত্রী নামিয়ে চার্টার্ড হয়ে বুদাপেস্টে যায়। ফ্লাইটটি সৌদিতেই পর্যাপ্ত জ্বালানি সংগ্রহ করে সেখানে।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান লন্ডন থেকে সেখানে আসা ছোট বোন শেখ রেহানা।আরো ছিলেন হাঙ্গেরিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম আবু জাফর। এছাড়া সে দেশের সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা ও স্ট্যাটিক গার্ড প্রদর্শন করা হয়।

চার দিনের বুদাপেস্ট সফরটি দুই দেশের সম্পর্ককে অনন্য উচ্চতায় নিয়ে গেছে এমনটাই মনে করছেন প্রধানমন্ত্রীর সফরসঙ্গীরা। এই সময়ে শেখ হাসিনা বিশ্ব পানি সম্মেলনে যোগ দিয়ে বিশ্ব নেতাদের সামনে পানিকে এখনকার সময়ের গুরুত্বপূর্ণ ইস্যু হিসাবে চিহ্নিত করে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন।

শেখ হাসিনার বুদাপেস্ট আগমনে ইউরোপ থেকে আওয়ামী লীগ নেতা-কর্মী-সমর্থকরা জড়ো হন তার হোটেলে। সবশেষ মঙ্গলবার (২৯ নভেম্বর) রাতে হোটেলের হলরুমে নেতা-কর্মীদের জন্য উদ্বুদ্ধকরণ ও উৎসাহব্যাঞ্জক বক্তৃতা করেন তিনি।

বুধবার সকালে তিনি ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করেন। প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি রাত ১১টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।

  •