মেট্রো ওয়াশিংটন মহিলা আওয়ামীলীগের সভাপতি মহসিনা রিমি বহিস্কার

প্রকাশিত: ১১:২৩ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০১৬

ওয়াশিংটন : মেট্রো ওয়াশিংটন মহিলা আওয়ামীলীগ’র সভাপতি মহসিনা রিমিকে তার পদ থেকে অব্যহতি দেয়া হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগ এবং নেতৃবৃন্দের বিরুদ্ধে অশালীন ও আপত্তিকর মন্তব্য ও বিবৃতি দেয়ায় মেট্রো ওয়াশিংটন মহিলা আওয়ামীলীগ এর সভাপতি মহসিনা রিমিকে তার পদ থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অব্যহতি দেয়া হয়েছে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগ সভাপতি মোমতাজ শাহনাজ এবং সাধারন সম্পাদক ফরিদা ইয়াসমিন। প্রেস বিজ্ঞপ্তিতে যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ আরো বলেন, নিয়মানুসারে প্রথম সহ সভাপতি ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন।

এদিকে গত ২৪ নভেম্বর বৃহষ্পতিবার সন্ধ্যায় মেট্রো ওয়াশিংটন মহিলা আওয়ামী লীগের এক জরুরি সভা দলের সহ সভাপতি শাহিদা পারভিন লিপির বাসভবনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতি কর্তৃক দলের নিয়ম শৃংখলা ভঙ্গ, অযাচিত এবং অশোভন আচরনের ফলে ওয়াশিংটনে মহিলা আওয়ামী লীগের চলমান কার্যক্রমে স্থবীরতা এবং দলের করনীয় নানা বিষয়ে খোলামেলা আলাপ আলোচনা ও সিদ্ধান্ত গ্রহন করা হয়। সভায় দলের সভাপতি মোহসিনা জান্নাত রিমির বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে তাকে দল থেকে বহিস্কার করার জন্য সুপারিশ করা হয়।

একই সভায় দলের সভাপতি মোহসিনা জান্নাত রিমির বিরুদ্ধে উপরোক্ত অভিযোগ সমুহ আলোচনা শেষে দল থেকে মোহসিনা জান্নাত রিমিকে বহিস্কার, দলের সহ সভাপতি শাহিদা পারভিন লিপিকে ভারপ্রাপ্ত সভাপতি এবং সুবর্ণা বড়–য়াকে দলের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক হিসাবে দলের কার্যক্রম পরিচালনার দায়িত্ব প্রদান করা হয়। মেট্রো ওয়াশিংটন আওয়ামী মহিলা লীগের নুতন কমিটি না হওয় পর্যন্ত এই দুইজনের নেতৃত্বে দল পরিচালনা করার সিদ্ধান্ত ও গ্রহন করা হয়। এ ব্যাপারে যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগ এবং মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ বরাবরে কার্যকর ব্যবস্থা গ্রহনের জন্য আবেদন জানানোর সিদ্ধান্ত ও গ্রহন করা হয়।

এখানে উল্লেখ্য, ওয়াশিংটন এলাকায় মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ, মেরিল্যান্ড স্টেট আওয়ামী লীগ এবং ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগ ছাড়া অন্যকোন সহযোগী সংগঠন বা অঙ্গসংগঠন গঠনের কোন অনুমোদন এবং সম্মতি হাইকমান্ডের নেই। গত সেপ্টেম্বর মাসে বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার ওয়াশিংটন সফরের সময় এ ব্যাপারে কড়া নির্দেশনা জারী করা হয়েছিল।

হাইকমান্ডের নির্দেশনা অনুযায়ী ওয়াশিংটনে আওয়ামী লীগের তিন কমিটি ছাড়া অন্যকোন কমিটির বৈধতা নেই। হাইকমান্ডের নির্দেশনা বা অনুমোদন বিহীন কোন কমিটি কেউ গঠন করলেও তা হাইকমান্ডের কাছে গ্রহনযোগ্য হবেনা বলে কড়া নির্দেশনা প্রদান করা হয়েছিল। -বিজ্ঞপ্তি

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট