নিউইয়র্কে ট্রাম্প টাওয়ারের সামনে হিন্দু সম্প্রদায়ের বিক্ষোভে মেন্দী সাফাদী

প্রকাশিত: ৫:১৭ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০১৬

1425নিউইয়র্ক থেকে এনা : গত ২৭ নভেম্বর রবিবার দুপুরে (নিউইয়র্ক সময়) যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিউইয়র্কের ম্যানহাটনস্থ বাসভবন ট্রাম্প টাওয়ারের সম্মুখে নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের উপর অমানুষিক নির্যাতন, মন্দির ভাংচুর, বাড়িঘর জ্বালিয়ে দেয়াসহ বাংলাদেশে চলমান সহিংসতা এবং সংখ্যালঘুসহ উপজাতি ও নৃতাত্তি¡ক স¤প্রদায়ের উপর শোষক শ্রেণীর নিমর্ম অত্যাচারের প্রতিবাদে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। নিউইয়র্কস্থ সার্বজনীন হিন্দু সম্প্র্রদায়সহ সংখ্যালঘু সম্প্রদায় এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। বিক্ষোভ সমাবেশে বর্তমান সময়ে বাংলাদেশের রাজনীতিতে আলোচিত নাম মেন্দী সাফাদী অংশগ্রহণ করেন। বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে এতে সংহতি প্রকাশ করেন নিউইয়র্ক ও নিউজার্সীর বেশ কয়েকটি সংগঠনের নেতৃবৃন্দ। সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ক্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি নবেন্দু বিকাশ দত্ত, মানবাধিকার কর্মী এবং সাংবাদিক শিতাংশৃ গুহ, পূজা সমিতির চন্দন সেনগুপ্ত, বিষ্ণু গোপ, অমিত ঘোষ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের শ্যামল কর, সামু রুদ্র, জ্যামাইকা হিন্দু কম্যুনিটির নেতা প্রিয়তোষ দে।
নবেন্দু বিকাশ দত্ত তার বক্তব্যে আগামী ১১ ডিসেম্বর রোজ রবিবার ওয়াশিংটনে হোয়াইট হাউজের সামনে অনুষ্ঠিতব্য বিক্ষোভ সমাবেশে দলমত নির্বিশেষে সবাইকে অংশগ্রহণের আহবান জানান। মানবাধিকার নেতা শীতাংশু গুহ নব নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বাংলাদেশের নির্যাতিত মাইনোরেটিদের সমস্যা নিরসনে উদ্যোগ নেয়ার আহŸান জানান। সম্মিলিত পূজা পুনর্মিলনীর আহŸায়ক ভজন সরকার বলেন, আমরা বাংলাদেশে হিন্দুদের উপর নির্যাতনের বিচার চাই । তারা বাংলাদেশে সংখ্যালঘুদের উপর নির্যাতন বন্ধ, দোষীদের শাস্তি দাবি করেন।
বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মনি সাহা, প্রবীর সাহা, অজিত সাহা, শিখা সাহা, ঝুমা সেন, পূর্ণা তালুকদার, গৌতম সেন, রূপক আচার্য, ভজন রায়, প্রিয়তোষ সাহা, ডা: পুজা সাহানি, সহদেব তালুকদার, সমর রায়, প্রদীপ সেন, তপন সুত্রধর, শুভ রায়, বিজয় কৃষ্ণ পাল ও ইরা পাল। সমাবেশে সমাপ্তি বক্তব্য রাখেন জাস্টিস ফর হিন্দুজের সভাপতি ভিনসেন্ট ব্রুনো। তিনি তার বক্তব্যে আজীবন হিন্দুদের স্বাথর্ কাজ করার অঙ্গীকার প্রকাশ করেন। সমাবেশে হিন্দু মহাজোটের কেন্দ্রীয় কমিটি যুগ্ন-সম্পাদক সুবীর বর্মন উপস্থিত ছিলেন।
সভা শেষ হবার পর ইসরাইলের আলোচিত নেতা সাফাদী সেন্টার ফর ইন্টান্যাশানাল ডেমোক্র্যাাসির প্রেসিডেন্ট মেন্দি সাফাদি এসে উপস্থিত হন। তিনি দ্ব্যার্থহীন কন্ঠে বাংলাদেশে চলমান নির্যাতনের নিন্দা জানান।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট