আগামী বৃহস্পতিবার থেকে সিলেট বিভাগে পরিবহণ ধর্মঘট

প্রকাশিত: ৫:৪৯ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০১৬

আগামী ১ ডিসেম্বর বৃহস্পতিবার থেকে সিলেট বিভাগের অনির্দিষ্টকালের সর্বস্থরের পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটি।

সোমবার বেলা ২টায় দক্ষিণ সুরমার পুরাতন স্টেশন রোডস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের নেতৃবৃন্দ জরুরি সভায় এ পরিবহণ ধর্মঘটের ডাক দেন।  এ ডাকে আবারো জিম্মি হতে চলেছেন সাধারণ মানুষ। এমনটাই আশংকা করছেন পরিবহনের সাথে নিত্যসঙ্গী মানুষরা।

বাংলাদেশ সড়ক পবিরহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. সজিব আলীর পরিচালনায় বক্তারা বলেন, দীর্ঘদিন থেকে সড়ক পরিবহণ শ্রমিকদের ১০ দফা দাবি মানার আশ্বাস দিয়ে আসছে প্রশাসন। কিন্তু অজ্ঞাত কারণে পরিবহণ শ্রমিকদের দাবি না মেনে মিথ্যা আশ্বাস দেওয়া হচ্ছে। তাই আগামী ১ ডিসেম্বর বৃহস্পতিবার থেকে সিলেট বিভাগের অনির্দিষ্টকালের সর্বস্থরের পরিবহণ ধর্মঘট পালন করা হবে। দাবি না মানা পর্যন্ত পরিবহণ ধর্মঘট চলবে। মিথ্যা কোনো আশ্বাসে আর কর্মসূচি স্থগিত করা হবে না বলে হুশিয়ারী প্রদান করেন।

বক্তারা আরো বলেন,  দক্ষিণ সুরমার কেন্দ্রীয় বাস টার্মিনাল সংস্কার ও অবৈধ দোকানপাট উচ্ছেদ করা, সিলেটের সকল পৌরসভায় যানবাহন থেকে পৌর ট্যাক্স আদায় বন্ধ করা,  সিলেটের সকল সেতুতে অতিরিক্ত টোল আদায় বন্ধ করা, রিকুইজিশনকালে গাড়ির প্রয়োজনীয় জ্বালানি ও চালকদের খোরাকিসহ রাতে থাকার জায়গা দেওয়া, মামলায় অতিরিক্ত জরিমানা বন্ধ করা, ট্রাফিক অফিসে মালিক ও চালকদের বসার জায়গা দেয়া, সিলেট বিভাগের সকল রাস্তা সংস্কার করা, ব্যাটারিচালিত রিকশা, অটোবাইক, মোটরবাইক চলাচল বন্ধ করা, জাফলং, বিছনাকান্দি পাথর কোয়ারি চালু করা, হাইওয়ে পুলিশ কর্তৃক গাড়ি তল­াশির নামে চাঁদাবাজি বন্ধ করা, ছাতক থানার গোবিন্দগঞ্জে সন্ত্রাসীরা নির্বিচারে ৬০ গাড়ি ভাঙচুর করার ঘটনায় মামলা না নেয়ায় ছাতক থানার ওসির বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করা, লাফার্জ সিমেন্ট ফ্যাক্টরির ২৩ জন গাড়ি চালকের চাকরি ফিরয়ে দেয়া, অটোটেম্পো গাড়িগুলো ডাম্পিং সিদ্ধান্ত বাতিল করা, ইঞ্জিনচালিত রেজিস্টেশনবিহীন ট্রলি দ্বারা মালামাল বহন করা বন্ধ করা না পর্যন্ত সিলেট বিভাগে কোনো ধরণের যানবাহন চলবে না বলে ঘোষণা দেওয়া হয়। সুনামগঞ্জের লেগুনা চালক সালা উদ্দিনের নি:শর্ত মুক্তি দাবি করেন শ্রমিক নেতারা। একই সাথে হবিগঞ্জ জেলায় ডাকা আজ মঙ্গলবারের পরিবহণ ঘর্মঘটের সাথে ঐক্যমত পোষণ করে সার্বিক সহযোগীতা করার আশ্বাস দেন নেতৃবৃন্দ।

সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারশেন সিলেট বিভাগীয় কমিটির কার্যকরী সভাপতি দিলু মিয়া, শাহীন উদ্দিন চৌধুরী, জামাল মিয়া, তেরা মিয়া, শাহার উদ্দিন, সনজিত কুমার দেব, আব্দুস সালাম, মালাই মিয়া, ইয়াদুল হোসেন, আপ্তাব উদ্দিন, খলিল খান, রুনু মিয়া মঈন, আব্দুস সালাম, সুন্দর আলী খান, পাবেল মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক রকিব উদ্দিন রফিক, আজাদুর রহমান ওয়াদুদ, শাহজাহান মিয়া, নুরুল হক, আনিছুর রহমান, শামীম আহমদ, দিয়ারিছ মিয়া, সাবুল মিয়া, নুর উদ্দিন, আইয়ুবুর রহমান, হাসমত আলী হাসু, সাংগঠনিক সম্পাদক মো.জাকারিয়া, সহ সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান, আজাদ মিয়া, নজরুল মিয়া, জাহাঙ্গির আলম, ইজ্জাদ আলী, প্রচার সম্পাদক আব্দুল গফুর, সহ প্রচাুর সম্পাদক মো. শাহাব উদ্দিন, মো. জহির উদ্দিন, সোহেল আহমদ, শাহিন আহমদ, দপ্তর সম্পাদক শাহ জামাল, সহ দপ্তর সম্পাদক তোরাব আলী, দেলোয়ার মিয়া, ইদ্রিছ আলী, আব্দুল জলিল, রায়হান উদ্দিন, কোষাধ্যক্ষ শামসুল হক মানিক, আইন বিষয়ক সম্পদক ফয়ছল আহমদ রুনু, সহ আইন বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম, মিসবাহ উদ্দিন, বাবুল আচার্য্য, বিজয় লাল দেব, সমাজকল্যাণ সম্পাদক মতছির আলী, সহ সমাজ কল্যাণ সম্পাদক ইনসান আলী, নিকিল চন্দ্র দাস, আকবর আলী, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম পারু, সহ সাংস্কৃতিক সম্পাদক মানিক মিয়া, রজব আলী, ইকবাল হোসেন সাহেদ, সদস্য মকসুদ আলী, ইকবাল আহমদ, জয়নাল মিয়া, সালা উদ্দিন, রায়হান আহমদ, শেখ মনোয়ার হোসেন প্রমুখ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট