সিলেটের প্রথম মুকাভিনয় কর্মশালা সম্পন্ন

প্রকাশিত: ১:২২ পূর্বাহ্ণ, নভেম্বর ২৭, ২০১৬

বাঙময় দেহ ভাষায় সৃষ্টি হোক জীবনের গল্প। বিশ্ব এগিয়ে যাচ্ছে সেই সাথে সংস্কৃতির শাখাপ্রশাখা এগিয়ে যাওয়ার কথা।কিন্তু বাস্তবতা হচ্ছে  সংস্কৃতিতে এখনো নানান প্রতিকোলতা রয়েই যাচ্ছে।রোম সভ্যতা থেকে মুকাভিনয় এর সুত্রপাত হলেও বর্তমান সময়ে বাংলাদেশ মুকাভিনয় খুব বেশি একটা প্রচলন হচ্ছে না। তাই বর্তমান সময়ে পেন্টমাইম সিলেট’র এই আয়োজন অত্যন্ত প্রশংসনিয়। পেন্টমাইম সিলেটের মাধ্যমে সিলেট অঞ্চলে মুকাভিনয় চর্চার প্রশার ঘটবে।

পেন্টমাইম সিলেটের আয়োজনে এবং বাংলাদেশ মুকাভিনয় ফেডারেশান এর সার্বিক সহযোগীতায় তিনদিন ব্যাপী মুকাভিনয় কর্মশালার সমাপনী দিনে সমাপনী অনুষ্ঠানে উপস্থিত হয়ে অতিথিরা এসব কথা বলেন।

গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এই কর্মশালার সমাপনী দিন শনিবার সন্ধ্যা ৭ টায় শারদা হলস্থ সম্মিলিত নাট্যপরিষদ এর মহড়াকক্ষে উক্ত কর্মশালার সমাপনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন সম্মিলিত নাট্যপরিষদ এর প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন,বাংলাদেশ মুকাভিনয় ফেডারেশান এর সেক্রেটারি জেনারেল রেজওয়ান রাজন,সম্মিলিত নাট্যপরিষদ এর সভাপতি মিশফাক আহমদ মিশু,কথাকলি সিলেটের সিনিয়র নাট্যকর্মী আমিরুল ইসলাম বাবু, কবি ও শিক্ষক সঞ্জয় মাথ সঞ্জু ও কর্মশালার প্রশিক্ষক ভারত ন্যাশনাল মাইম ইন্সটিটিউট এর ছাত্র শহীদুল বশর মুরাদ।

কর্মশালার সমন্বয়ক শাহ শরীফ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন নাট্যকর্মী মস্তাক আহমদ, সুপ্রিয় দেব শান্ত, স্বাগত বক্তব্য রাখেন কর্মশালায় অংশগ্রহনকারী সুতপা বিশ্বাস পল্লবি।

এসময় পেন্টমাইম সিলেটের আগামী ৬ মাসের জন্য কার্যনির্বাহি পর্ষদ ঘোষনা করা হয়। পর্ষদের সদস্যরা হলেন নির্বাহী পর্ষদের মুখ্য কার্য নির্বাহী ধ্রুব জ্যোতি দে ও কার্যনির্বাহি পর্ষদের প্রধান সমন্বয়কারি তন্ময় নাথ তনু, দলনেতা ইয়াকুব আলী,সম্পাদক অর্থ রুবেল আহমদ কুয়াশা,কার্যনির্বাহী সদস্য ইফতেখার শুভ।
অনুষ্ঠানে শেষে অংশগ্রহণকারীদের হাতে একটি করে সনদ তুলে দেওয়া হয়।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট