তাজরিন ফ্যাশনের ভয়াবহ ট্র্যাজেডি’র ৪ বছর পূর্তিতে ব্লাস্টের মানববন্ধন

প্রকাশিত: ১১:০৭ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০১৬

তাজরিন ফ্যাশনের ভয়াবহ ট্র্যাজেডি’র ৪ বছর পূর্তি ও নিরাপদ কর্মক্ষেত্রের দাবীতে বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) সিলেট ইউনিটের উদ্যোগে গতকাল ২৪ নভেম্বর বৃহস্পতিবার বেলা ২টায় সিলেট জেলা জজ আদালতের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করে।
বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) সিলেট ইউনিট ও সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট এ.কে.এম শমিউল আলমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য ও উপস্থিত ছিলেন ব্লাস্ট সিলেট ইউনিটের সহ-সভাপতি ও আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট শাহ আশরাফুল ইসলাম, বস্টের সাবেক সভাপতি এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, ব্লাস্ট কো-অডিনেটর এডভোকেট মোঃ ইরফানুজ্জামান চৌধুরী, ব্লাস্টের স্টাফ ল’ইয়ার এডভোকেট শরীফা বেগম, এডভোকেট জোহরা জেসমীন, এডভোকেট রাশিদা সাঈদা ইসলাম প্রমুখ।
মানববন্ধনে বক্তারা, কর্মক্ষেত্রে দুর্ঘটনায় নিহত ও আহত শ্রমিকের যথাযথ ও দ্রুত ক্ষতিপূরণ পাওয়া সহ আহত শ্রমিকদের চিকিৎসা ও পুনর্বাসনের জোর দাবী জানান। বক্তারা বলেন, বাংলাদেশের বিদ্যমান শ্রম আইনে যে পরিমাণ ক্ষতিপূরণের অর্থ নির্দিষ্ট করা আছে, তা বর্তমান সময়ের প্রেক্ষাপটে ও বাস্তবতার নিরিখে যথাযথ নয়। তাজরিন ফ্যাশনের ভয়াবহ ট্র্যাজেডি’র ৪ বছর হয়ে গেলেও এখনো কর্মক্ষেত্রে দুর্ঘটনায় নিহত ও আহত শ্রমিকের ক্ষতিপূরণ প্রদানে নূন্যতম মানদন্ড নির্ধারণ করা হয়নি। ব্লাস্ট শ্রমিকের যথাযথ ও দ্রুত ক্ষতিপূরণ পাওয়ার জন্য শ্রম আইনের বিধান সংশোধনের দাবী জানাচ্ছে। -বিজ্ঞপ্তি

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট