সিলেট সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস পালন

প্রকাশিত: ১২:৪২ পূর্বাহ্ণ, নভেম্বর ২২, ২০১৬

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে সোমবার বিকালে সিলেট সেনানিবাসে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ।
মন্ত্রী অনুষ্ঠানস্থলে এসে পৌঁছলে ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও সিলেট এরিয়া কমান্ডার মেজর জেনারেল আনোয়ারুল মোমেন পিএসসি এবং এসআইএনডি’র কমান্ড্যান্ট মেজর জেনারেল মো: সাইফুল আলম, এডব্লিউসি, পিএসসি তাকে স্বাগত জানান।
অনুষ্ঠানে বক্তৃতাকালে সশস্ত্র বাহিনী দিবসের কথা স্মরণ করে ভূমিমন্ত্রী বলেন, এদিনে সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বিত আক্রমণের ফলশ্রুতিতে বিশ্ব মানচিত্রে বাংলাদেশের অভ্যুদয় ঘটে। সেনাবাহিনী পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি জাতীয় পর্যায়ে যে কোন দুর্যোগ মোকাবেলা, অবকাঠামো নির্মাণ, আর্তমানবতার সেবা, পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাস দমন, জঙ্গী দমন, বেসামরিক প্রশাসনকে সহায়তা ও বিভিন্ন জাতি গঠনমূলক কর্মকান্ডসহ জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আন্তর্জাতিক পরিমন্ডলে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে। তিনি তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, দেশপ্রেমিক জনতা, মুক্তি বাহিনী, বিভিন্ন সামরিক ও আধা সামরিক বাহিনীর বীর সেনানিদেরকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও সিলেট এরিয়া কমান্ডার মেজর জেনারেল আনোয়ারুল মোমেন পিএসসি।
অনুষ্ঠানের শুরুতেই মন্ত্রী কেক কেটে সশস্ত্র বাহিনী দিবস-২০১৬ এর কেক কাটেন। পরে তিনি অনুষ্ঠানস্থলে আগত মুক্তিযোদ্ধা ও অভ্যাগত অতিথিদের সাথে কুশল বিনিময় করেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট