সিলেটে ১২দিন ধরে নেপালি মেডিকেল শিক্ষার্থী নিখোঁজ

প্রকাশিত: ১২:৪৯ পূর্বাহ্ণ, নভেম্বর ২২, ২০১৬

 সিলেটে ১২ দিন ধরে খোঁজ মিলছে না এক নেপালি মেডিকেল কলেজ শিক্ষার্থীর। সাওগত গেওয়ালি (২৬) নামের ওই শিক্ষার্থী সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজের পঞ্চম বর্ষের ছাত্র। ৯ নভেম্বর কলেজ ছাত্রাবাস থেকে নিখোঁজ হন সাওগত। এ ব্যাপারে দক্ষিণ সুরমা থানায় কলেজের পক্ষ থেকে জিডি করা হয়েছে। ইমিগ্রেশন সূত্রে পুলিশ নিশ্চিত হতে পেরেছে নিখোঁজের দিনই বাংলাদেশের সীমানা পেরিয়েছেন সাওগত। তবে সাওগত নেপালে যায়নি বলে তার নেপালি সহপাঠী বিশাল শর্মাকে জানিয়েছেন সাওগতের বাবা রামপ্রসাদ। কলেজের সিকিউরিটি ইনচার্জ আবদুল আহাদ বাদী হয়ে ১৬ নভেম্বর থানায় সাধারণ ডায়রি করেন।
কলেজ কর্তৃপক্ষ জিডিতে উল্লেখ করেছেন, ছাত্রাবাসের রূপসা ভবনের একটি কক্ষে সাওগত গেওয়ালি একা থাকতেন। ১০ নভেম্বর বৃহস্পতিবার রাত ৯টায় হোস্টেল সুপার ছাত্রাবাসে পরিদর্শনে গিয়ে সাওগতের কক্ষ তালাবদ্ধ দেখতে পেয়ে অন্য শিক্ষার্থীদের কাছে জানতে চাইলে তারা জানায় সন্ধ্যা থেকেই কক্ষটি তালাবদ্ধ।
দক্ষিণ সুরমা থানার সহকারী পুলিশ কমিশনার মোস্তাফিজুর রহমান সংবাদ মাধ্যমকে জানান, সাওগতের ব্যবহৃত মোবাইল ফোন ট্র্যাক করে নিশ্চিত হওয়া গেছে ৯ নভেম্বরই তিনি সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে ঢাকায় চলে গেছেন। ইমিগ্রেশন পুলিশের বরাত দিয়ে পুলিশের এ কর্মকর্তা জানান, এরপর ঢাকা থেকে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে করে সাওগত কলকাতার উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করেছেন।
বাংলাদেশ ত্যাগ করলেও সাওগত নেপালে পৌঁছেননি বলে জানান, বিশ্ববিদ্যালয়ের একই বর্ষের আরেক নেপালি শিক্ষার্থী বিশাল শর্মা। তিনি বলেন, ১৫ নভেম্বর সাওগতের বাবার সাথে তার কথা হয়েছে। তিনি জানান, সাওগত নেপালেও যায়নি।
নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসের সুপার ডা. নাজমুল ইসলাম বলেন, সাওগত গেওয়ালি কলেজ কর্তৃপক্ষকে কোনো কিছু না জানিয়ে ছাত্রাবাস থেকে চলে গেছে। তিনি বলেন, এ ব্যাপারে নেপালের দূতাবাসের সাথে যোগাযোগ করে জানা গেছে সে এখনও নেপালে যায়নি।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট