ভারতে ট্রেন লাইনচ্যুতের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৬৩

প্রকাশিত: ১২:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০১৬

নয়াদিল্লি : ভারতের উত্তর প্রদেশের কানপুরে একটি যাত্রীবাহী ট্রেনের ১৪টি বগি লাইনচ্যুতের ঘটনায় এ পর্যন্ত নিহতের সংখ্যা ৬৩ জন । আহত হয়েছে আরো শতাধিক লোক।হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

রবিবার ভোর রাতে কানপুর জেলার পুখরায়ন শহরের কাছে পাটনা-ইন্দোর এক্সপ্রেস নামে ওই ট্রেন এ দুর্ঘটনার কবলে পড়ে। ট্রেনটি বিহারের পাটনা থেকে মধ্যপ্রদেশের ইন্দোর শহর রুটে চলাচল করে।

নর্দান সেন্ট্রাল রেলওয়ের মুখপাত্র বিজয় কুমার জানান, দুর্ঘটনার খবর পেয়েই চিকিৎসক ও রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে গেছেন। ট্রেনটি লাইনচ্যুত হওয়া কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব দুর্ঘটনার খবর পেয়ে দুঃখ প্রকাশ করেছেন।তিনি রাজ্য পুলিশের মহাপরিচালককে (ডিজিপি) ঘটনাস্থল থেকে উদ্ধার ও ত্রাণ তৎপরতা দেখভালের নির্দেশ দিয়েছেন।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, নিকটস্থ সব হাসপাতাল উন্মুক্ত রয়েছে। কানপুরের বেসরকারি হাসপাতালগুলোতেও সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

ভারতীয় রেলওয়ের সূত্রমতে, ট্রেনটির যেসব বগিচ্যুত হয়েছে সেগুলো হলো সিটিং কাম লাগেজ রেক, জিএস, জিএস, এ১, বি১/২/৩, বিই, এস১/২/৩/৪/৫/৬।

সূত্র : এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া

  •