সিলেটে বিজিবি-বিএসএফ’র ৪দিনের সীমান্ত সম্মেলন সম্পন্ন

প্রকাশিত: ১২:২৭ পূর্বাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৬

সিলেটে বিজিবি-বিএসএফ’র আঞ্চলিক কমান্ডার পর্যায়ের ৪দিনের সীমান্ত সমন্বয়ন সম্মেলন সম্পন্ন হয়েছে। শুক্রবার বিকেলে নগরীর একটি হোটেলের হলরুমে সম্মেলন নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন বিজিবি ও বিএসএফ’র প্রতিনিধি দলের প্রধানরা। সম্মেলনে বিজিবির পক্ষে আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাশরুর উল্লাহ চৌধুরী ও বিএসএফ’র পক্ষে মেঘালয় রাজ্যের আইজি পি. কে. দুবে নেতৃত্ব দেন।
এক প্রশ্নের জবাবে বিএসএফ’র আইজি পি. কে. দুবে বলেন- সীমান্তে হত্যাকান্ডের ঘটনা কমে এসেছে। গত দুইবছরে মেঘালয় সীমান্তে বিএসএফ’র গুলিতে কোন বাংলাদেশী হত্যার ঘটনা ঘটেনি।
মতবিনিময়কালে বিজিবির আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাশরুর উল্লাহ চৌধুরী জানান, সম্মেলনে সীমান্ত ব্যবস্থাপনা ও সীমান্তে বিরাজমান দু’দেশের সমস্যা নিয়ে আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আলোচনা হয়েছে। সম্মেলনে বিজিবির পক্ষ থেকে সীমান্তে বাংলাদেশী নাগরিকদের লক্ষ্য করে গুলি ও মাদকের অনুপ্রবেশের উপর গুরুত্বারোপ করা হয়। অন্যদিকে বিএসএফ সীমান্তে অনুপ্রবেশ ও চোরাচালান বন্ধের প্রতি জোর দেয়। এই সম্মেলনের ফলে দুইদেশের সীমান্তরক্ষীদের মধ্যে আন্তরিকতা আরও বৃদ্ধি পাবে বলে মন্তব্য করেন তিনি। গত ১৫ নভেম্বর থেকে এ সম্মেলন শুরু হয়।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট