সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার জুয়েল গ্রেপ্তার

প্রকাশিত: ১২:১১ পূর্বাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৬

মুক্তিযোদ্ধা সংসদের সিলেট জেলা ইউনিটের কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েলকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার সন্ধাায় নগরীর চালিবন্দরের বাসা থেকে কতোয়ালি থানা পুলিশের সহায়তায় তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে মুক্তিযোদ্ধা সংসদের ৩ কোটি ৫২ লাখ ৮০ হাজার টাকা, মুক্তিযোদ্ধা প্রকল্পের ১৪ লাখ টাকা আত্মসাতসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ রয়েছে। কতোয়ালি থানার ওসি সোহেল আহমদ তাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।
গত ১ সেপ্টেম্বর টাকা আত্মসাত সংক্রান্ত তথ্য সরবরাহ না করায় সুব্রত চক্রবর্তী জুয়েলের বিরুদ্ধে মামলা (নং ০১) করে দুদক। দুদকের সিলেটের সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক রেবা হালদার বাদি হয়ে এ মামলা দায়ের করেন।
মামলার অভিযোগে বলা হয়, মুক্তিযোদ্ধা সংসদের ৩ কোটি ৫২ লাখ ৮০ হাজার টাকা, মুক্তিযোদ্ধা প্রকল্পের ১৪ লাখ টাকা, মন্ত্রণালয়ের বরাদ্দ দেয়া ১৩টি কম্পিউটার, কয়েদির মাঠে গরুর হাটের খাজনা বাবদ প্রাপ্ত টাকা আত্মসাতের দায় থেকে বাঁচতে অপচেষ্টায় লিপ্ত রয়েছেন মুক্তিযোদ্ধা সংসদের সিলেট জেলা ইউনিটের কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল। অনুসন্ধানকালে তাকে প্রয়োজনীয় কাগজপত্র সহ বক্তব্য প্রদানের জন্য নোটিশ প্রদান করা হলেও তিনি তাতে সাড়া দেননি। এমনকি দুদককে প্রয়োজনীয় দলিলপত্রও সরবরাহ করেননি।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট