যুবদলই পারবে গণতন্ত্রকে ছিনিয়ে আনতে : মির্জা ফখরুল

প্রকাশিত: ১২:০৭ পূর্বাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৬

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে শ্বাসরুদ্ধ কর অন্ধকার পরিবেশ। এই যে আমাদের সমস্ত চেতনাকে বিলুপ্ত করার যে পরিবেশ এবং অপচেষ্টা সেখান থেকে আমাদের দেশকে জাতিকে বের করে আনতে হবে ঐতিহাসিক ভাবে। সেই দায়িত্ব পড়েছে জাতীয়তাবাদী যুবদলের উপর। যুবদলের একটা অতীত ইতিহাস রয়েছে, যে ইতিহাস গণতন্ত্রকে ছিনিয়ে আনার ইতিহাস, সত্যকে সত্য বলার ইতিহাস। যুবদলই পারবে সকল অন্যায়ের বিরুদ্ধে রুখে দাড়াতে। সেই শক্তি, সেই মনোবল জাতীয়তাবাদী যুবদলের প্রতিটি সদস্যকে অর্জন করতে হবে।

বুধবার সন্ধ্যায় ঠাকুরগাঁও জেলা যুবদলর ত্রি বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, আমাদের সন্তানদের জীবনের কোন নিরাপত্তা নেই। আমাদের মা, বোনদের জীবনের কোন নিরাপত্তা নেই। আমাদের মানুষের কোন নিরাপত্তা নেই এ দেশে। আজকে বাংলাদেশের মানুষের কোন হদিস খুজে পাওয়া যায় না। এইসকল মানুষের দোষ একটাই আওয়ামী লীগের বিরুদ্ধে কোন কথা বলা যাবে না। তাদের সমালোচনা করা যাবে না। তাদের অন্যায় তুলে ধরা যাবে না। মানুষ খুন করলে, ঘুম করলেও তাদের বিরুদ্ধে কিছু বলা যাবে না, কারণ তারা হচ্ছে রাজকীয় বংশের মানুষ।

এ সময় জেলা যুবদলের আহবায়ক চৌধুরী মুহাম্মদ মহেবুল্লাহ আবু নূরের সভাপতিত্বে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুবদলর ভারপ্রাপ্ত সভাপতি অ্যালবার্ট পি কষ্ট্রা, সহ-সভাপতি ফরহাদ হোসেন আজাদ, আব্দুল খালেক, দপ্তর সম্পাদক কাজী রফিক, সহ সম্পাদক রইস আহম্মেদ, সহ সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান লাকু, জেলা বিএনপির আহবায়ক তৈমুর রহমান, জেলা যুবদলের সদস্য সচিব মাহাবুব হোসেন তুহিন প্রমুখ।

এর আগে শহরে যুবদলের আয়োজনে বর্ন্যাঢ্য র‌্যালি বেড় করা হয় এবং ঠাকুরগাঁও সাধারণ পাঠাগার চত্বরে আয়োজিত জেলা যুবদলের ত্রি-বার্ষিক সম্মেলনে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

  •