ইলিয়াস আলীর সন্ধান দাবিতে ফ্রান্সে প্রতিবাদ সমাবেশ

প্রকাশিত: ১২:১৯ পূর্বাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৬

ফ্রান্স থেকে এনায়েত হোসেন সোহেল : কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক, সিলেট-২ আসনের সাবেক এমপি,নিখোঁজ’ বিএনপি নেতা এম ইলিয়াস আলীকে অক্ষত অবস্থায় ফেরত পেতে রবিবার বিকেলে প্যারিসের মেরি দা ক্লিশির একটি হলে প্রতিবাদ সমাবেশ করেছে ‘ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ ফ্রান্স ।
ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ ফ্রান্সের আহবায়ক মফিজ আলীর সভাপতিত্বে ও জসিম উদ্দিন ভূঁইয়া ও এহসানুল রহমান রাসেলের যৌথ পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ফ্রান্স বিএনপির সাধারণ সম্পাদক এমএ তাহের।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ,ফ্রান্স বিএনপির সিনিয়র সহসভাপতি সিরাজুর রহমান,আব্দুর রাহিম; শাহ জামাল,মিজান আলী,সাইফুল ইসলাম, মাহবুবুর রহমান বকুল, আব্দুর রব রানা,কানু মিয়া,ফ্রান্স তৃণমূল বিএনপির সভাপতি ইকবাল হোসেন আলী,ওমর গাজী, সৈয়দ হেলাল আহমদ,আরিফ হাসান,।

বক্তব্য রাখেন,লিয়াকত আলী,মনোয়ার হোসেন,সৈয়দ হেলাল আহমদ,ফরিদ মিয়া,ওয়াশিকুর রহমান,জহিরুল ইসলাম লিটন,আক্তারুজ্জামান সাগর আল মামুন,সালা উদ্দিন বালা,আবুল বাসার,ইখলাস উদ্দিন,গোলজার হোসেন পারভেজ,আব্দুল করিম,জহিরুল ইসলাম,আতিক উদ্দিন,প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ৪ বছর অতিবাহিত হয়ে গেলেও এখন পর্যন্ত দেশবাসী ইলিয়াস আলীর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। ’৯০-এর স্বৈরাচারবিরোধী আন্দোলনসহ সকল গণতান্ত্রিক আন্দোলনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সারাদেশের মানুষ যেভাবে ইলিয়াস আলীকে ভালোবাসে ঠিক তেমনি বৃহত্তর সিলেটের ন্যায্য দাবি আদায়ের সকল আন্দোলন এবং সর্বশেষ টিপাইমুখ বাঁধবিরোধী আন্দোলনে নেতৃত্ব দেয়ায় সিলেটের মানুষের মনের মণিকোঠায় তিনি স্থান করে নিয়েছেন। তাকে নিয়ে বাংলাদেশের মানুষের আকাশচুম্বী স্বপ্ন রয়েছে। কিন্তু ইলিয়াস আলীকে গুম করে সরকার বৃহত্তর সিলেটবাসীর আবেগ অনুভূতিতে আঘাত করেছে।

বক্তারা বলেন, ইলিয়াস আলীকে গুম করে রাখায় ভবিষ্যতে আওয়ামী লীগকে চরম খেসারত দিতে হবে। তারা অবিলম্বে জনতার নেতা ইলিয়াস আলীকে সুস্থ ও অক্ষত অবস্থায় জনতার মাঝে ফিরিয়ে দেয়ার দাবি জানান। অন্যথায় প্রবেশ থেকে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

উল্লেখ্য,২০১২ সালের ১৭ এপ্রিল মধ্যরাতে রাজধানী ঢাকার বনানীর বাসায় ফেরার পথে ব্যক্তিগত গাড়ি চালক  আনসার আলী সহ ‘গুম’ হন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি ও বিশ্বনাথ-বালাগঞ্জ-ওসমানী নগর এর সাবেক সংসদ সদস্য  এম ইলিয়াস আলী। দীর্ঘ ৪ বছর অতিবাহিত হলেও এখন ও তিনি নিখোঁজ রয়েছেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট