কংগ্রেসে ক্লিনটন কন্যার লড়াই শুরু!

প্রকাশিত: ১:২৯ পূর্বাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৬

প্রেসিডেন্সিয়াল নির্বাচনে ট্রাম্পের কাছে হিলারি ক্লিনটন হারলেও মার্কিন রাজনীতিতে ক্লিনটন পরিবারের লড়াই শেষ হয়নি। এবার রাজনৈতিক লড়াইয়ে নামছেন ক্লিনটনকন্যা চেলসি। ডেমোক্র্যাটদের হয়ে দেশটির কংগ্রেসের নির্বাচনে নামছেন তিনি।

নিউ ইয়র্কের ওয়েস্টচেস্টার কাউন্টির এই কংগ্রেস পদটির জন্য তার প্রতিপক্ষ নিতা লওয়াই। নিউ ইয়র্কে ১৭তম কংগ্রেশনাল ডিসট্রিক্ট থেকে সে ১৪তম বার নির্বাচিত হয়েছেন।

নিউ ইয়র্ক পোস্ট জানিয়েছে, বর্তমানে ম্যানহাটনে থাকলেও কিছুদিনের মধ্যে নিজের পিতৃনিবাস চাপাকুয়ায় চলে আসছেন চেলসি ক্লিনটন। আর সেখানে থেকে নিতার লওয়াই এর সঙ্গে পদটির জন্য লড়াই করবেন তিনি।

হিলারি নির্বাচনে হেরে যাওয়ার পর হিলারি পরিবার আবারো গুছিয়ে নিচ্ছে। ক্লিনটনের নাম ব্যবহার করে এবার সামনে আসছেন চেলসি। গত কয়েক বছর ধরে ক্লিনটন ফাউন্ডেশন ও হিলারির প্রেসিডেন্সিয়াল নির্বাচনী প্রচারণায় তাকে নিয়মিত দেখা গেছে মিডিয়ার সামনে।

হিলারি তার মেয়ের জন্য রাজনীতির জীবন পছন্দ করেননি, কিন্তু মায়ের প্রচারণায় স্বতঃস্ফূর্তভাবেই অংশ নেন চেলসি।

নিউ ইয়র্ক ম্যাগাজিন জানায়, ২০১২ সালে চেলসি এই পদটির জন্য লড়াই করবেন বলে ভাবছিলেন। এ সময় লড়াইয়ে না নেমে চেলসি জানান, নিতা লওয়াই অবসরে গেলে সে তার পদটির জন্য লড়াই করবে। কিন্তু ৭৯ বছর বয়সী এই নারী এখনো সফলতার সঙ্গে তার জেলায় কাজ করে যাচ্ছেন।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট