টাঙ্গুয়ায় কার্যক্রম শুরু করবে ট্যুরিস্ট পুলিশ : ডিআইজি মিজান

প্রকাশিত: ১২:১১ পূর্বাহ্ণ, নভেম্বর ১২, ২০১৬

জল-জোছনার হাওর টাঙ্গুয়া। ভারতের মেঘালয় রাজ্যঘেঁষা সুনামগঞ্জের তাহিরপুরে হাওরের অবস্থান। স্বচ্ছ জলের ওপর ছায়াবৃক্ষ হিজল করচ। রয়েছে অতিথি পাখির কলতান। হাওরের নয়নাবিরাম সৌন্দর্য্য মুগ্ধ পর্যটকরা। তাই দেশ-বিদেশ থেকে অগনিত পর্যটক ছুটে যান টাঙ্গুয়ার হাওরের সৌন্দর্য্য আর জীববৈচিত্র্য উপভোগ করতে।

পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকায় প্রতিনিয়ত সেখানে ঘুরতে যাচ্ছেন পর্যটকরা। ফলে পর্যটকদের নিরাপত্তার কথা চিন্তা করে টাঙ্গুয়ার হাওরে কাজ শুরু করেছে ট্যুরিস্ট পুলিশ।

শুক্রবার (১১ নভেম্বর) টাঙ্গুয়ার হাওরে ট্যুরিস্ট পুলিশের কার্যক্রমের আনুষ্ঠানিক ঘোষণা দেন সিলেট রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মো. মিজানুর রহমান পিপিএম।

মিজানুর রহমান বলেন- টাঙ্গুয়ার হাওরের নিরাপত্তার আমাদের হাতে। সে কারণে আমরা এখানে কিভাবে নিরাপত্তা জোরদার করতে পারি। এখানে ট্যুরিস্ট পুলিশের একটি ফাঁড়ি কিভাবে স্থাপন করা যায়। সেজন্য এখানে আসা।

টাঙ্গুয়ার হাওরে প্রচুর পর্যটকরা আসেন। তাদের নিরাপত্তা বিষয়টি গুরুত্ব বিবেচনা করে পাশাপাশি পর্যটকদের জন্য আর কিকি করা যায় এজন্য মূলত এখানে আসা।

তাছাড়া ট্যুরিস্ট পুলিশ কার্যক্রম এখনও শুরু করেনি। আমরা চাচ্ছি এখানে ট্যুরিস্ট পুলিশ পর্যটকদের নিরাপত্তায় সার্বক্ষণিক দায়িত্বে থাকবে।

ট্যুরিস্ট ও জেলা পুলিশ আপনাদের নিয়ে আসে। নিরপত্তা থাকলে এখানে প্রচুর পর্যটক আসবে। তবে সবচেয়ে বেশি সমস্যা হলো যাতায়াতে। এ এলাকায় ট্যুরিস্টদের থাকা-খাওয়ার ব্যবস্থা নেই, টয়লেট সুবিধাও নেই। সরকারের উচ্চ পর্যায়ে এ বিষয়গুলো নিয়ে কাজ করছেন। ট্যুরিস্ট ও জেলা পুলিশ যৌথভাবে যাতে পর্যটকদের নিরাপত্তা দিতে পারে সেজন্য মূলত এখানে আসা।

এসময় উপস্থিত ছিলেন- যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. নজরুল ইসলাম, ট্যুরিস্ট পুলিশের এডিশনাল এসপি, জেলা পুলিশের এডিশনাল এসপি, প্রিন্ট, ইলেক্টনিক ও অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিকন্দ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট