গোয়াইনঘাটে শিক্ষকের উপর হামলা ।। ১৫১ শিক্ষকের স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ১:১৯ পূর্বাহ্ণ, নভেম্বর ৯, ২০১৬

1281৯ নভেম্বর ২০১৬, বুধবার : গোয়াইনঘাট উপজেলার ৬নং ফতেহপুর ইউনিয়নের বিন্নাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুক আহমদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে গতকাল ৮ নভেম্বর মঙ্গলবার উপজেলা চত্বরে মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা সালাহ উদ্দিন আহমদ বরাবরে ১৫১ শিক্ষক স্বাক্ষরিত একটি স্মারকলিপি প্রদান করেন শিক্ষক নেতৃবৃন্দ।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, গত ৫ নভেম্বর গোয়াইনঘাট উপজেলার ৬নং ফতেহপুর ইউনিয়নের বিন্নাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি (এসএমসি) গঠনের লক্ষ্যে সভা অনুষ্ঠিত হয়। সভায় স্থানীয় ফতেহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পিতা জাহিদুল ইসলাম সভাপতি নির্বাচিত হতে না পারায় প্রতিহিংসার বশবর্তী হয়ে অকথ্য ও অশালীন ভাষায় কথা বলতে থাকেন এবং উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি করেন। এক পর্যায়ে সভাপতি প্রার্থী জাহিদুল ইসলামের ছেলে স্থানীয় ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান ও তার সহোদরগণ আকস্মিক ভাবে বিদ্যালয়ের অফিস কক্ষে ঢুকে এলোপাতাড়ি হামলা চালায়। এ সময় প্রধান শিক্ষক মাসুক আহমদকে মারধর করে তার পরনের পাঞ্জাবি ছিড়ে ফেলে শারীরিক ভাবে লাঞ্ছিত করে ও আটকে রাখে। বিদ্যালয়ের অফিস কক্ষে ঢুকে শিক্ষকের উপর এহেন সন্ত্রাসী হামলা বৃহত্তর শিক্ষক সমাজের জন্য কলংকজনক ও শিক্ষকদের আত্মমর্যাদা ক্ষুন্ন করার শামিল। শিক্ষক নেতৃবৃন্দ এ ধরনের বর্বরোচিত হামলা ও ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
শিক্ষক নেতৃবৃন্দ বিদ্যালয়ের পড়ালেখার সুষ্ঠু পরিবেশ ও শিক্ষক সমাজের মর্যাদা এবং আত্মসম্মান অক্ষুন্ন রাখতে অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করণের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানান।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট