সিলেটে সমবায় দিবসে র‌্যালি, আলোচনা সভা

প্রকাশিত: ১২:৩৮ পূর্বাহ্ণ, নভেম্বর ৬, ২০১৬

সিলেটের বিভাগীয় কমিশনার মোঃ জামাল উদ্দিন আহমেদ বলেছেন, বর্তমান সরকার সমবায়ীদের কল্যাণে কাজ করে যাচ্ছে। ভিশন ২০২১ বাস্তবায়নে সমবায় আন্দোলনকে জোরদার করতে হবে। দেশের আর্থ সামাজিক উন্নতিতে সমবায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। সমবায় আন্দোলন জোরদারের মাধ্যমে আমরা বাংলাদেশকে একটি স্বনির্ভর রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে পারবো। দেশের দরিদ্র জনগোষ্ঠীর কল্যাণ সাধনে সমবায়ের বিকল্প নেই। আর্থ সামাজিক নিরাপত্তায় সমবায়ীদের ভূমিকা অনস্বীকার্য।
তিনি শনিবার সকালে জেলা পরিষদ মিলনায়তনে ৪৫তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে বিভাগীয় সমবায় দপ্তর সিলেট বিভাগ আয়োজিত ‘‘সমবায়ের দর্শন টেকসই উন্নয়ন” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
তিনি দেশের আর্থ-সামাজিক উন্নতিকল্পে সরকারের নীতি অনুস্মরণ করে সমবায়ীদের আরো বেশী উদ্বুদ্ধ করা ও সমবায় অধিদপ্তরকে আরো বলিষ্ঠ ভূমিকা রাখার আহ্বান জানান।
সিলেট বিভাগীয় সমবায় দপ্তরের যুগ্ম নিবন্ধক মোঃ কামরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আশফাক আহমদ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সিলেট কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেডের সভাপতি মোঃ আরিফ মিয়া।
শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন মাওলানা জিয়াউর রহমান ও গীতা পাঠ করেন শ্রী সুসেন্দ্র চন্দ্র নমঃ খোকন। প্রতিপাদ্য বিষয়ের উপর স্বাগত বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় সমবায় দপ্তরের উপ-নিবন্ধক গিয়াস উদ্দিন আহমদ।
সৈয়দ সাইয়ূম আনজুম ইভান ও জান্নাতুল নাজনীন এর যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে সমবায়ীদের মধ্যে বক্তব্য রাখেন আধুনিক বহুমুখী সমবায় সমিতির সহ সভাপতি জালাল উদ্দিন আহমদ কয়েছ, ইষ্টার্ন মাল্টি পারপাস কো-অপারেটিভ সোসাইটি লিঃ এর সদস্য অধ্যাপিকা নাজমিন আরা চৌধুরী, সার্চ সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির সভাপতি এডভোকেট নিলয় কান্তি দাস, সুহাস সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির সম্পাদক ঋতু দেব, মুক্তিরচক শাপলা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ’র সভাপতি সালমা বেগম, ঘাসিটুলা বেত বাঁশ বহুমুখী ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ’র সদস্য শেখ মঈন উদ্দিন আহমদ প্রমুখ।
এর আগে সকাল ১০ টায় সিলেটের জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীনের নেতৃত্বে জেলা প্রশাসন কার্যালয় প্রাঙ্গণ থেকে ‘‘সমবায়ের দর্শন টেকসই উন্নয়ন’’ শীর্ষক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীতে বিভিন্ন শ্রেণী পেশা ও সমবায়ী সংগঠন অংশ নেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট