খালেদা গণতন্ত্রের জন্য হুমকিস্বরুপ : ইনু

প্রকাশিত: ৫:৩১ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৬

কুষ্টিয়া : খালেদা জিয়া গণতন্ত্রের জন্য হুমকিস্বরূপ বলে মন্তব্য করেছেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। শুক্রবার কুষ্টিয়া সার্কিট হাউজে জাসদের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, জাতীয় চার নেতার হত্যার মধ্য দিয়ে খুনি ও তাদের পৃষ্ঠপোষকরা বাংলাদেশকে সাম্প্রদায়িকতা এবং পাকিস্তান পন্থার দিকে নিয়ে যাওয়ার অপচেষ্টা চালিয়েছিল। বাংলাদেশের রাজনীতিতে সাম্প্রাদায়িকতার বিষবৃক্ষ নতুনভাবে রোপণ করেছিলেন জেনারেল জিয়া। আর সেই বিষবৃক্ষটা হলো বিএনপি নামক একটি দল।

হাসানুল হক ইনু বলেন, ১৯৭১ সালের খুনি, ১৯৭৫-এর খুনি ও জাতীয় চার নেতার খুনির রক্ষক এবং পৃষ্ঠপোষক খালেদা জিয়া। তিনি এখন পর্যন্ত খুনি, জঙ্গিবাদ রক্ষা ও রাজাকার পোষার রাজনীতি অব্যাহত রেখেছেন।

জাসদ সভাপতি বলেন, ৩ নভেম্বর জেলখানার ভেতর নির্মমভাবে জাতীয় চার নেতা হত্যাকাণ্ড নিয়ে দল-মত নির্বিশেষে সবাই নিন্দা জানিয়েছেন; জাতীয় চার নেতাকে সম্মান জানিয়েছেন। কেবল  খালেদা জিয়া এবং বিএনপি এই হত্যাকাণ্ডের নিন্দা জানায়নি বা বিবৃতি দেয়নি। এটা গণতন্ত্রের জন্য দুঃখজনক ও রাজনীতির জন্য মর্মান্তিক একটি ঘটনা।

যারা খুনি, জঙ্গি রক্ষা ও রাজাকার পোষার রাজনীতি করছেন, তারা গণতন্ত্রের জন্য হুমকিস্বরূপ বলে উল্লেখ করেন ইনু।

তিনি বলেন,  এর থেকে বাংলাদেশ কীভাবে বের হবে, সেটিই এখন জাতীয় প্রশ্ন।

এ সময় জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম স্বপন, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সাংগঠনিক সম্পাদক অসিত সিংহ রায়সহ জাসদের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

  •