সমাবেশ সোহরাওয়ার্দীতেই হবে : ফখরুল

প্রকাশিত: ৫:২৮ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০১৬

আগামী ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবসের সমাবেশ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানেই হবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার দুপুরে নয়াপল্টন্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ৭ নভেম্বরে সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশ সফল করতে ঢাকা জেলাসহ আশাপাশের জেলার নেতাদের সাথে  বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সোহরাওয়ার্দী উদ্যানেই সমাবেশ করবো। ইতোমধ্যে যথাযথ কর্তৃপক্ষের কাছে আবেদন করছি। সরকার আমাদের ডাকা সমাবেশের অনুমতি দেবে বলে আশাবাদ ব্যক্ত করছি।

মির্জা ফখরুল বলেন, সরকার মুখে যে গণতন্ত্রের কথা বলেছেন বিশেষ করে কাউন্সিলে তারা যে গণতন্ত্রের কথা উচ্চারণ করেছেন, সেটার প্রতি সম্মান রেখেই আমাদের গণতান্ত্রিক কর্মসূচিতে তারা কোনো বাধার সৃষ্টি করবেন না। আমরা যেন গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে পারি, সেই সুযোগ তারা দেবেন।

তিনি অভিযোগ করে বলেন, ইতোমধ্যে সমাবেশকে সামনে রেখে নেতাকর্মীদের বাড়ি বাড়ি পুলিশ তল্লাশি চালাচ্ছে। আমরা আগেই বলেছি, গণতন্ত্র বিশ্বাস করে না বলেই এই ধরনের সমস্যাগুলো হয়। একটা সমাবেশ করা হবে, তার জন্য প্রতিবন্ধকতা সৃষ্ট করা হচ্ছে।

বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, আবদুল মান্নান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ প্রমুখ।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট