মরক্কোয় বিশ্ব জলবায়ু সম্মেলনে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৫:০১ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০১৬

: মরক্কোর মারাকাসে অনুষ্ঠেয় বিশ্ব জলবায়ু সম্মেলনে (কনফারেন্স অব পার্টিস-কপ ২২) যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এবং পানিসম্পদ মন্ত্রী ড. আনিসুল ইসলাম মাহমুদ তার সঙ্গে যোগ দেবেন।

মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে এ সংক্রান্ত একটি চিঠি ইস্যু করা হয়।

চিঠিতে প্রধানমন্ত্রীসহ তার সফরসঙ্গীদের কপে অংশগ্রহণের অনলাইন নিবন্ধন সম্পন্ন করতে বন ও পরিবেশ মন্ত্রণালয়কে নির্দেশ দেওয়া হয়। এই চিঠি বুধবার মন্ত্রণালয়ে এসে পৌঁছায়।

আগামী ৭ থেকে ১৮ নভেম্বর মারাকাসে কপ অনুষ্ঠিত হবে। আগে জানানো হয়েছিল- এতে প্রধানমন্ত্রী যোগ দিচ্ছেন না, যোগ দিচ্ছেন না পরিবেশ ও বনমন্ত্রীও।

কপে ২৯ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন পরিবেশ ও বন উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব।

ইস্যু করা চিঠিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন মন্ত্রী ও আরো ছয় কর্মকর্তাসহ কপে যাবেন। তিনি সেখানে ১৫ ও ১৬ নভেম্বর অনুষ্ঠেয় কপের হাই লেভেল সেগমেন্টে  যোগ দেবেন।

তিন মন্ত্রী ছাড়াও যারা প্রধানমন্ত্রীর সঙ্গে যাচ্ছেন তারা হলেন- প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন, প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ ড. নমিতা হালদার, সহকারী একান্ত সচিব (এপিএস-২) সাইফুজ্জামান শিখর, সিনিয়র মেডিকেল অফিসার অধ্যাপক ড. সৈয়দা সুরাইয়া আকবর, প্রধানমন্ত্রীর এডিসি স্কোয়াড্রন লিডার আব্দুল্লাহ আল মামুন।

  •