ছাতকে মন্দিরে হামলা ভাংচুর

প্রকাশিত: ৫:১০ পূর্বাহ্ণ, নভেম্বর ১, ২০১৬

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর ও হবিগঞ্জের মাধবপুরের পর এবার সুনামগঞ্জের ছাতকে মন্দিরে হামলার ঘটনা ঘটেছে। সোমবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে পৌর শহরের দুটি মন্দিরে এ হামলার ঘটনা ঘটে। এ সময় শহরজুড়ে ছড়িয়ে পড়ে আতঙ্ক।
স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যার দিকে ছাতক শহরের ট্রাফিক পয়েন্ট থেকে অর্ধ-শতাধিক লোকের একটি মিছিল থেকে শহরের মণ্ডলীভোগস্থ কালীবাড়ীতে হামলা চালানো হয়। তবে মূল ফটক বন্ধ থাকায় মন্দিরের ভেতরে প্রবেশ করতে পারেনি হামলাকারীরা। বাইরে থেকেই তারা ইটপাটকেল নিক্ষেপ ও ভাঙচুর করে। পরে হামালাকারীরা পার্শ্ববর্তী শ্রীচৈতন্য মহাপ্রভূর আখড়ায়ও ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় আশপাশের কয়েকটি বসতঘরেও হামলার ঘটনা ঘটে। মন্দিরে হামলার খবর পেয়ে ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করেন।
কালীবাড়ী মন্দির পরিচালনা কমিটির সভাপতি অরুণ দাস ও মহাপ্রভূ আখড়া পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক নিতাই রায় হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে বলেন, মন্দিরের কোনো ক্ষতি সাধন করতে পারেনি হামলাকারীরা। তবে কয়েকটি বসত ঘর ভাঙচুর করা হয়েছে। তারা হামলাকারীদের শাস্তির দাবি জানান।
ছাতক থানার ওসি আশেক সুজা মামুন জানান, সন্ধ্যায় ট্রাফিক পয়েন্ট মসজিদের সামনে আতশবাজিকে কেন্দ্র করে এ অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট