সীমান্তে অজ্ঞাত লাশ, শার্ট ঝুলছে কাঁটাতারে

প্রকাশিত: ১:৩৮ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০১৬

যশোর : যশোরের বেনাপোল সীমান্তের কাছে পরে আছে একটি লাশ। পাশ্ববর্তী কাটাতারের বেড়ায় ঝুলতে দেখা গেছে ওই ব্যক্তির শার্ট।

বুধবার বিকেল ৫টার দিকে ভারতীয় বন্দরের নতুন টার্মিনালের প্রাচীরের গা ঘেঁষে লাশটি দেখতে পায় বাংলাদেশি কৃষকরা। পরে বিজিবি ও পুলিশকে খবর দেয় তারা। কিন্তু লাশটি ভারত সীমানায় থাকায় বেনাপোল পোর্ট থানা পুলিশ সেটি উদ্ধার করেনি।

বিষয়টি বেনাপোল বিজিবি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে তারা ভারতীয় বিএসএফের সঙ্গে আলাপ করে। পরে লাশটি ভারতীয় পুলিশ নিয়ে যায়।

বুধবার রাত সাড়ে ৯টার দিকে ভারতের দক্ষিণ ২৪ পরগনা জেলার বনগাঁ থানার লাশটি নিয়ে যায় পুলিশ। সেখান থেকে ময়নাতদন্তের জন্য বনগাঁ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ধারণা করা হচ্ছে সীমান্তের ওপার থেকে লাশটি বাংলাদেশের দিকে ফেলে দেয়া হয় এবং এসময় তার গায়ের শার্ট সীমানা প্রাচীরের কাঁটাতারের বেড়ায় আটকে যায়।

বেনাপোল পোর্ট থানা পুলিশ, চেকপোস্ট বিজিবি ও পেট্রাপোল বিএসএফ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এখনো পর্যন্ত লাশের পরিচয় নিশ্চিত করতে পারেনি।

বেনাপোল চেকপোস্ট বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার নজরুল ইসলাম জানান, ‘বিজিবির পক্ষ থেকে লাশটি ভারতীয় সীমান্তের অভ্যন্তরে পড়ে থাকার বিষয়টি নিশ্চিত হওয়ার পর বিএসএফকে জানানোর হয়। পরে তারা বনগাঁ থানায় খবর দেন। খবর পেয়ে ভারতীয় পুলিশ এসে সেখান থেকে লাশটি নিয়ে যায়।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট