বিকশিত নারী সংঘের সভাপতি তৌফিকা, সম্পাদক সুমা

প্রকাশিত: ২:০০ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০১৬

আবু তাহির, ফ্রান্স থেকে : ফ্রান্সে বসবাসরত বাংলাদেশি মহিলাদের একমাত্র সংগঠন বিকশিত নারী সংঘের এক সম্মেলনের মাধ্যমে দ্বিতীয় মেয়াদের কমিটি গঠন করা হয়েছে। গত মঙ্গলবার সেবরণ বধূতে আয়োজিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন বিকশিত নারী সংঘের সভাপতি তৌফিকা সাহেদ ও অনুষ্ঠান পরিচালনা করেন শিল্পী সুমা দাস।

পরে সংগঠনের সকল সদস্যদের উপস্থিতিতে দীর্ঘ আলোচনার পর আগামী তিনবছরের জন্য তৌফিকা সাহেদকে সভাপতি, সুমা দাস কে সাধারণ সম্পাদক করে ২২ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। সংগঠনে তানজিমা হেলেন মুক্তাকে সিনিয়র সহ সভাপতি, নিপুন খাঁন, সেলিনা আফজালকে সহ সভাপতি, মিনা গোমেজ, শানু ভূঁইয়াকে সহসাধারণ সম্পাদক, বিউটি চৌধুরীকে সাংগঠনিক সম্পাদক, সালমা ফিরোজ সহসাংগঠনিক সম্পাদক, উম্মে কুলসুম কোষাধক্ষ্য, নাজলী ফারসা প্রচার সম্পাদক, শিল্পী দাস সাংস্কৃতিক সম্পাদক, নাজমা ফেরদৌস মিলি শিশু ও মহিলা বিষয়ক সম্পাদক, চৌধুরী নাসরিন হ্যাপি আইন বিষয়ক সম্পাদক, বখতিয়ার সাহেদ সূচি তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও লিপি রানী, শোভা সরকার, আমেনা খাতুন, নুসরাত পিংকি আনিস্তা, মালিকা আবেদীন টগর, তানমিন ফুলকে সম্মানিত সদস্য করে এ কমিটি গঠন করা হয়।

এসময় বক্তারা বলেন গত তিনবছর থেকে এ সংগঠন ফ্রান্সে বসবাসরত মহিলাদের মাঝে বিভিন্ন সচেতনতামূলক কর্মকান্ড ছাড়াও দেশে অসহায় মহিলাদের মাঝে ত্রাণবিতরন সহ বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। ফ্রান্সের মূলধারার সাথে বাংলা সংস্কৃতিকে পরিচিত করতে বিভিন্ন পরিকল্পনা ও আগামী প্রজন্মকে বাংলা ভাষা শিখানোর জন্য স্কুল সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয় সভা থেকে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট