কলেজছাত্রী নার্গিসের ওপর হামলা : বদরুলের ছাত্রত্ব বাতিল

প্রকাশিত: ৭:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৬

সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা বদরুল আলমকে আজীবনের জন্য বহিষ্কার করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যামলয় কর্তৃপক্ষ।

রবিবার বিকেল ৫টায় সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে স্থায়ীভাবে বহিষ্কার করে। সিন্ডিকেট সদস্য অধ্যাপক কবির হোসেন এ তথ্য জানান।

বদরুল আলম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সম্পাদক এবং অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ছিলেন।

অধ্যাপক কবির হোসেন জানান, খাদিজার ওপর হামলার ঘটনার পরদিন শাবি প্রশাসন ৩ সদস্যের কমিটি করে। ওই কমিটির রিপোর্টের পরিপ্রেক্ষিতে বদরুলের ব্যাপারে এ সিদ্ধান্ত নেয়া হলো।

গত ৩ অক্টোবর সিলেট এমসি কলেজে পরীক্ষা দিতে যাওয়া খাদিজা আক্তার নার্গিসকে কুপিয়ে আহত করে বদরুল। এ ঘটনার পরদিন তাকে সাময়িকভাবে বহিষ্কার করেছিল বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল কমিটি। ওই দিন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক রাশেদ তালুকদারকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়।

সুনামগঞ্জের ছাতক উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নের মুনিরজ্ঞাতি গ্রামের বদরুল ঘটনার পরপরই গ্রেপ্তার হয়ে এখন সিলেটের কারাগারে রয়েছেন। তিনি আদালতে দোষ স্বীকার করে জবানবন্দিও দিয়েছেন। তার বিরুদ্ধে মামলা চলছে।

হামলায় আহত খাদিজা বর্তমানে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন। তিন দিন লাইফ সাপোর্টে থাকার পর বর্তমানে তার অবস্থা উন্নতির দিকে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট