আওয়ামী লীগের সম্মেলনে আজ যা থাকছে

প্রকাশিত: ১০:৪২ পূর্বাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৬

বাংলাদেশ আওয়ামী লীগের দুই দিন ব্যাপি সম্মেলনের প্রথম দিন শেষে দ্বিতীয় দিনের কর্মসূচী শুরু হচ্ছে আজ রবিবার। সম্মেলনের দ্বিতীয় দিনেও থাকছে নানা আয়োজন।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত সম্মেলন সফল করতে এক মাস আগে থেকে নেওয়া হয়েছিল বিভিন্ন প্রস্তুতি। শনিবার সকাল সোয়া ১০টায় দুই দিনের এই সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনা।

প্রথম দিনের অধিবেশন শেষে রবিবার সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বিভিন্ন জেলা থেকে আগত দলের নেতারা বক্তব্য দেবেন। জেলার নেতাদের বক্তব্যের শেষে সন্ধ্যায় বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও আওয়ামী লীগের আন্দোলন-সংগ্রাম নিয়ে সাজানো সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

এছাড়া সকাল ১০টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শুধু কাউন্সিলরদের উপস্থিতিতে বসবে কাউন্সিল সভা। সেখানে বিলুপ্ত করা হবে চলমান কমিটি।

সম্মেলনের নেতৃত্ব নির্বাচনের জন্য গঠিত নির্বাচন কমিশন ৬৭৫০ জন কাউন্সিলরের ভোটে দলের নতুন নেতৃত্ব নির্বাচন করবে। নির্বাচন কমিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন দলটির উপদেষ্টা পরিষদের সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন। কমিটির অন্য সদস্যরা হলেন ড. মসিউর রহমান ও রাশেদ উল আলম।

কাউন্সিলরদের মধ্যাহ্নভোজের বিরতির পর বসবে শেষ অধিবেশন। এই পর্বে বিকেলে আগামী তিন বছরের জন্য আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে। সভাপতি ও সাধারণ সম্পাদককের নাম ঘোষণা হওয়ার পর নির্বাচিত সভাপতি একটি সংক্ষিপ্ত বক্তব্য দেবেন।

  •