ইংলিশ ক্রিকেটার মঈন আলী সিলেটের জামাই

প্রকাশিত: ১০:৩১ পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০১৬

file-35চলছে বাংলাদেশ-ইংল্যান্ড টেস্ট সিরিজ। এ সিরিজের ইংল্যান্ডের পক্ষে সবচেয়ে বেশি আলোচনায় পাকিস্থানী বংশোদ্ভুত মঈন আলী। সিরিজে খেলতে বর্তমানে মঈন আলী চট্টগ্রামে অবস্থান করছেন। আর আলোচিত এ ক্রিকেটারের শ্বশুর বাড়ি বাংলাদেশের সিলেট নগরীতে।

স্ত্রী ফিরোজা খান কচির বেড়ে উঠা ইংল্যান্ডে হলেও জন্ম সিলেট নগরীর পশ্চিম পীর মহল্লায়। জন্মের পর পিতার আবেদনের সূত্রে মঈনপত্মীর ইংল্যান্ড যাত্রা। মঈনপত্মী মাঝে মধ্যে দেশে আসলেও শ্বশুরালয়ের আতিথ্য এখনো নেননি মঈন আলী।

সরেজমিনে শুক্রবার রাতে মঈন আলীর শ্বশুরালয় নগরীর পশ্চিম পীর মহল্লায় ৪০ ঐক্যতান হালিমা মঞ্জিলে গিয়ে দেখা যায়, দোতলা বিশিষ্ট এই বাড়ির ৪ ইউনিটে ভাড়াটেরা বসবাস করছেন। মঈন আলীর শ্বশুর এম হোসেন ওরফে এম মোক্তার খানের স্বজনরা বাসাটি দেখভাল ও ভাড়া আদায় করেন।

মঈন আলীর স্ত্রী কচির খালাতো ভাইয়ের ছেলে আবদুল্লাহ আল মুহাইব নাঈম জানান, গত বিপিএলে মঈন আলী বাংলাদেশে খেলতে আসলে তার স্ত্রী ফিরোজা খান কচি বাংলাদেশে আসেন। এ সময় কয়েকদিন তিনি স্বজনদের সাথে বসবাস করেন। কচির পৈত্রিক নিবাস সিলেটের বিয়ানীবাজার উপজেলার মাথিউড়া ইউনিয়নের পুরুষপাল গ্রামে। নানার বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার কদমরসূল গ্রামে।

২০০৫ সালে বন্ধুত্ব ও মনদেয়া নেয়ার পর বিয়ে করেন মঈন আলী ও ফিরোজা খান কচি। তাদের আবু বক্কর নামে এক ছেলে রয়েছে। ৩ ভাই ও ৩ বোনের পরিবারের সকলেই ব্রিটেনে বসবাস করেন ও নিজ নিজ কর্মক্ষেত্রে প্রতিষ্ঠিত।

কচির বড়ভাই গুলজার খান ব্রিটেনে ব্যবসা করছেন, পরের বোন রোজী খানের বিয়ে হয়েছে মৌলভীবাজার উপজেলার কুলাউড়ায়, ভাই কাদির খান কম্পিউটার ইঞ্জিনিয়ার, আরেক ভাই বাশির খান ব্যবসা করছেন। পঞ্চম ফিরোজা খান কচি, আরেক বোন মলি ইংল্যান্ডে পাকিস্থানী ব্যবসায়ীকে বিয়ে করেছেন।

নগরীর পীরমহল্লার ব্যবসায়ী জামাল আহমদ জিহাদ জানান, মঈন আলীর শ্বশুরবাড়ি পীরমহল্লায়, এ বিষয়টি আমরা গণমাধ্যমের মাধ্যমে প্রথমে জানতে পারি। গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর অনেকেই এ বাড়ি সম্পর্কে উৎসাহিত হন। আমরাও খুঁজে বের করেছি বাড়িটি। এ বাড়িতে ভাড়াটেরা থাকে। মাঝে মধ্যে বাড়ির মালিক বিদেশ থেকে দেশে আসলে তারা কয়েকদিন বসবাস করেন। কিন্তু এটা যে মঈন আলীর শ্বশুরবাড়ি তা আমরা জানতাম না।

চলতি টেস্টে সিরিজের প্রথমটিতে এখন পর্যন্ত বাংলাদেশকে সবচেয়ে ভুগিয়েছেন সিলেটের জামাই মঈন আলী। ব্যাট হাতে ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেছেন তিনি। এছাড়া শুক্রবার এক ওভারে ২ উইকেট নিয়েছেন তিনি।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট