আ,লীগের সম্মেলনে থাকছে ওয়াই-ফাই সুবিধা

প্রকাশিত: ১২:০১ পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০১৬

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে এবার থাকছে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার। সোহরাওয়ার্দী উদ্যানে থাকছে হাই স্পীড সমৃদ্ধ ওয়াই-ফাই সুবিধা।

উদ্যানের চারপাশে ১২টি রাউটার থাকবে। ওয়াই-ফাই এ সার্চ দিলে AL Sommelon 2016 নামে ওয়াই-ফাই নাম পাওয়া যাবে। যেগুলোর পাসওয়ার্ড একই ‘joybangla’।

উদ্যানে প্রযুক্তি নিয়ন্ত্রণের জন্য ২০টি সিসি ক্যামেরা বসানো হয়েছে। এবং নিরাপত্তার জন্য আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক বসানো হবে ১৪০টি।

ডেলটা এনফো: কোম্পানি লিমিটেড আইআইজি এবং আইআইসি প্রতিষ্ঠানকে এবারের আইসিটি প্রযুক্তির দায়িত্ব দেওয়া হয়েছে।

এই প্রতিষ্ঠানের সিস্টেম এডমিনেটর মানিকের সাথে কথা বললে তিনি জানায়, এবারের সম্মেলন সম্পূর্ণ প্রযুক্তি নির্ভর। আমাদের বুথ থেকে ঢাকা মেট্রো পলিটন পুলিশদের (ডিএমপি) ফাইবার ক্যাবল ইন্টারনেট লাইন দেওয়া হয়েছে। যার মাধ্যমে তাদের সিসি ক্যামেরা নিয়ন্ত্রণ করতে পারবে।

তিনি বলেন, সম্মেলনে বিদেশিদের জন্য হাই স্পীড ওয়াই-ফাই সুবিধা থাকবে। যার মাধ্যমে সম্মেলন লাইভ করতে পারবে বা নিজেরা ব্যবহার করতে পারবে। এছাড়া সম্মেলনে যে সব ব্যক্তি আসবেন তারাও এটি ব্যবহার করতে পারবেন।

তিনি আরো বলেন, সম্মেলনকে কেন্দ্র করে আইটিতে গত ৩ অক্টোবর থেকে ২০ জন আইটি স্পেশালিস্ট এখানে কাজ করছেন এবং আগামী ২৩ অক্টোবর সন্ধ্যা পর্যন্ত থাকবেন।

২২-২৩ অক্টোবর ২০তম জাতীয় সম্মেলনের সমস্ত কার্যক্রম দেখাশুনা এবং প্রস্তুতি সম্পূর্ণ করার দায়িত্বে আছেন আওয়ামী লীগ নেতা বাহা উদ্দিন নাসিম। তিনি এসব বিষয়ে সিদ্ধান্ত নিচ্ছেন।

বাহা উদ্দিন নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবারের সম্মেলন হচ্ছে আন্তর্জাতিক মানের। সম্মেলনে কোনো কমতি থাকবে না। প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার থাকবে সম্মেলনে।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট