মঈনের জোড়া আঘাতে বিপাকে টাইগাররা

প্রকাশিত: ১:১০ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০১৬

চট্টগ্রাম : ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে নিজেদের প্রথম ইনিংসে বেশ সাবধানেই শুরু করেছিলেন দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস। কিন্তু মঈন আলির করা মধ্যাহ্ন বিরতির আগের ওভারটি যেন অভিশাপ হয়ে এলো টাইগারদের জন্য।

প্রথমে ফিরে গেছেন ইমরুল কায়েস। একই ওভারের পঞ্চম বলে কোনো রান না করেই ড্রেসিংরুমের পথে হাঁটা দিয়েছেন মমিনুল হকও।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২ উইকেট হারিয়ে ২৯ রান তুলেছে বাংলাদেশ। উইকেটে আছেন তামিম ইকবাল ৭ রানে। স্বাগতিকদের উইকেট দুটি নিয়েছেন মঈন আলি।

আউট হওয়ার আগ পর্যন্ত বেশ খেলছিলেন ইমরুল। ৫০ বলে ২১ রান করেছিলেন তিনি। ছিল ৩টি বাউন্ডারি। মঈনের করা প্রথম বলটি ঠেকালেন। পরের বলেই স্ট্যাম্প ভাঙল তার। একই ওভারের পঞ্চম বলে কিছু বুঝে ওঠার আগেই স্টোকসের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে গেছেন মমিনুল।

চট্টগ্রাম টেস্টে প্রথম দিন থেকেই চলছে স্পিনারদের রাজত্ব। টসে জিতে আগে ব্যাটিংয়ে নামা ইংলিশরা ২৯৩ রানে সবকটি উইকেট হারায় টাইগার স্পিনার ফাঁদেই। সেগুলো নিজেদের মধ্যে ভাগাভাগি করে নিয়েছেন মেহেদি হাসান মিরাজ (৬টি), সাকিব আল হাসান (২) ও তাইজুল ইসলাম (২)।

সকাল ১০টায় প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরু হয়। প্রথম দিনের ৭ উইকেট হারিয়ে ২৫৮ রান নিয়ে মাঠে নেমে সুবিধা করতে পারেনি ইংল্যান্ড। এক ঘণ্টা না যেতেই বাকি তিনটি উইকেটও হারায়। ২৯৩ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড।

দিনের শুরুতেই জোড়া আঘাত হানে তাইজুল। শেষ উইকেটটি শিকার করেন মিরাজ। এ নিয়ে অভিষেকে ৬টি উইকেট শিকার করে নতুন রেকর্ড গড়ে অনুর্ধ্ব-১৯ দলের এ অধিনায়ক।

  •