বিএনপির বিচার করা হবে : ওবায়দুল

প্রকাশিত: ১১:০০ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৬

বিদেশিদের কাছে দেশের এবং আওয়ামী লীগের নামে অপ-প্রচার করার জন্য বিএনপির বিচার করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপির নেতারা বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্টের কাছে অনুরোধ করেছেন বাংলাদেশে উন্নয়নের নামে দুর্নীতি হচ্ছে তাহলে আসুন, প্রমাণ করুন। আর যদি না আসুন তাহলে এই সকল অপপ্রচারের জন্য আপনাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আপনাদের বিচার করা হবে।

মঙ্গলবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আওয়ামী যুবলীগ আয়োজিত এক আলোচনা ও আলোকচিত্র প্রদর্শনীর অনুষ্ঠানে তিনি এ সব বলেন।

বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিমের কাছে বাংলাদেশের উন্নয়ন প্রকল্পে দুর্নীতি হচ্ছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এমন দাবির প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, আসুন, প্রমাণ করুন, না হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিমের কাছে বিএনপি অনেক নালিশ দিয়েছে। মোশাররফ সাহেব আপনি বলেছেন বাংলাদেশের উন্নয়ন প্রকল্পে দুর্নীতি হচ্ছে, বিশ্ব ব্যাংকের ঋণ সহায়তায় বাস্তবায়নাধীন প্রকল্পগুলোতে দুর্নীতি হচ্ছে। আমি বলব।  আপনারা আসুন প্রকল্প ঘুরে দেখে যান। কোনো ধরনের গড়মিল খুঁজে পান কিনা।

বিএনপির চেয়ারপরসন খালেদা জিয়ার সমালোচনা করে কাদের বলেন, তিনি (খালেদা জিয়া) শুধু অভিযোগ দিতে শিখেছেন, এটাই তার মূল পুঁজি। চীনের রাষ্ট্রপতির কাছে অভিযোগ করেছেন যে বাংলাদেশে গণতন্ত্র নেই, নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসেনি। চীনা প্রেসিডেন্টের জবাব আমরা শান্তি চাই। চীনা প্রেসিডেন্টের এই উত্তরে হয়তো খালেদা জিয়ার অভিযোগ এবং মায়া কান্না ব্যর্থ হয়েছে।

শেখ রাসেলের হত্যা সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, কী নিষ্ঠুর এই হত্যাকাণ্ড! শিশু থেকে অবলা নারীর চিৎকারে সেদিন পৃথিবী কেঁপে উঠেছিলো কিন্তু এই নরপশুদের বিবেকে নাড়া দেয়নি। আজ রাসেল বেঁচে থাকলে হয়তো আরেক বিস্ময়কর প্রতিভাকে আমরা পেতাম। কিন্তু ঘাতকরা আমাদেরকে সেই প্রত্যাশা থেকে বঞ্চিত করেছে।

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে এখানে আরো উপস্থিত ছিলেন- হারুন অর রশিদ, ইকবাল মাহমুদ বাবলু ও সামসুল কবির রাহাত প্রমুখ।

  •