‘চীনের রাষ্ট্রপতির কাছে খালেদা নালিশ করেছে দেশে গণতন্ত্র নেই’

প্রকাশিত: ১:৫৬ পূর্বাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৬

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া চীনের রাষ্ট্রপতির কাছে দেশে গণতন্ত্র নেই বলে নালিশ করেছেন। এমন দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

তিনি বলেন, দেশের মানুষ যখন এদেশের উন্নয়নের অংশিদার হিসেবে চীনের রাষ্ট্রপতিকে বরণ করছে সেই সময় খালেদা জিয়া চীনের রাষ্ট্রপতির কাছে নালিশ করেছেন বাংলাদেশে নাকি গণতন্ত্র নেই।

শনিবার রাজধানীর মহানগর নাট্য মঞ্চে জাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জাতীয় শ্রমিক লীগ ঢাকা মহানগর দক্ষিণের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

হানিফ বলেন, আমরা বলেছি বেগম খালেদা জিয়া বিদেশিদের কাছে বার বার মিথ্যাচার করে, ধন্যা ধরে। কিন্তু তাতে লাভ নেই। বাংলাদেশের জনগণের কাছে যান মানুষের আস্থা অর্জন করুন।

এ সময় খালেদা জিয়াকে প্রশ্ন করে হানিফ বলেন, আপনি গণতন্ত্র মানে কি বোঝাতে চান? পেট্রোল বোম দিয়ে মানুষ হত্যা করবেন এটা কি গণতান্ত্রিক অধিকার হতে পারে? সন্ত্রাসী কর্মকাণ্ড করে গাড়ি পোড়ানো এটা কি গণতান্ত্রিক অধিকার হতে পারে?

হানিফ বলেন, শেখ হাসিনা তার নেতৃত্বের গুণে বাংলাদেশকে যে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন তার স্বীকৃতি স্বরূপ শুধু চীন নয় অনেক রাষ্ট্রয় বাংলাদেশের পাশে আছে। কিছু দিন আগে মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী জন কেরি এসেও বার্তা দিয়ে গেছেন যে তারাও উন্নয়নে জন্য শেখ হাসিনার পাশে আছে।

তিনি বলেন, শেখ হাসিনা অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করে বাংলাদেশকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে এসেছেন। এই পথ তার জন্য মোটেও মসৃণ ছিল না। এখন মানুষ শেখ হাসিনার নেতৃত্বে নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছে।

তিনি বলেন, এই বাংলাদেশে সকল ক্ষমতার মালিক জনগণ। জনগণ যতদিন শেখ হাসিনার পাশে থাকবে, যত দিন জনগণ শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চাইবে তত দিন কেউ শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় থাকবে। কোনো অশুভ শক্তি তাকে ক্ষমতাচ্যুত করতে পারবে না।

আয়োজক সংগঠনের সভাপতি সামসুল আলম বকুলের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন- জাহাঙ্গীর কবির নানক, মো. হাবিবুর রহমান সিরাজ, শুক্কুর মাহমুদ, ফজলুল হক মন্টু, শাহে আলম মুরাদ প্রমুখ।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট