স্বজনদের দিকে তাকিয়ে কাঁদলেন খাদিজা

প্রকাশিত: ১২:৩৭ পূর্বাহ্ণ, অক্টোবর ১৫, ২০১৬

সিলেট এমসি কলেজ ক্যাম্পাসে বখাটে বদরুল আলমের বর্বরোচিত হামলায় গুরুতর আহত খাদিজা আক্তার নার্গিসের শারীরিক অবস্থা আগের চেয়ে উন্নতি হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে স্বজনদের দেখে কান্না করেছেন তিনি। গনমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন খাদিজার চাচা আব্দুল কুদ্দুস।
তিনি জানান, আজ সকাল ১১টার দিকে খাদিজাকে দেখতে আইসিইউতে যান তিনি। খাদিজা হাত নাড়াচাড়া করেছে। এছাড়াও তার দিকে তাকিয়েছে। এসময় খাদিজার চোখে পানি চলে আসে। তবে খাদিজা এখনো কথা বলতে পারেনি বলে জানান তিনি। খাদিজার চাচা আব্দুল কুদ্দুসের ধারণা, খাদিজা তাকে চিনেই কান্না করেছে। তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবে এমন আশাবাদ ব্যক্ত করে কুদ্দুস বলেন, দেশবাসী দোয়া করলে আমাদের খাদিজা ফের আমাদের কাছে ফিরে আসবে।
তিনি ডাক্তারের বরাত দিয়ে জানান, খাদিজার বাম দিক এখনো আগের মতো রয়েছে। সেটা স্বাভাবিক হবে কি না তা ডাক্তাররা বলতে পারছেন না। তিন মাসের আগে এ ব্যাপারে কিছু বলা যাবে না বলে তারা জানিয়েছেন।
এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় খাদিজাকে দেখতে আসেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এসময় তিনি সাংবাদিকদের বলেন, খাদিজার উন্নত চিকিৎসার জন্য যা করা দরকার, সরকার তাই করবে। দেশের বাইরে নেয়ার প্রয়োজন হলে তাও করা হবে। তবে চিকিৎসকরা বলেন, তাকে (খাদিজা) দেশের বাইরে নেয়ার প্রয়োজন নেই, এখানেই তার উন্নত চিকিৎসা সম্ভব।
প্রসঙ্গত, গত ৩ অক্টোবর এমসি কলেজ ক্যাম্পাসে বখাটে বদরুল আলম খাদিজাকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। গুরুতর আহত অবস্থায় তাকে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। পরে সেখান থেকে ঢাকার স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়। ৪ অক্টোবর বিকেলে স্কয়ার হাসপাতালে তার দ্বিতীয় দফা অস্ত্রোপচার করেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। এরপর তাকে রাখা হয় লাইফ সার্পোর্টে। গত বুধবার সকাল ৯টায় লাইফ সাপোর্ট খুলে দেয়া হয়। এখন পর্যন্ত তিনি লাইফ সাপোর্ট ছাড়াই রয়েছেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট