খালেদা মানসিক অবসাদে আছেন : জাফরুল্লাহ

প্রকাশিত: ১১:০৮ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৬

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক ও বিএনপির চেয়ারপারসনের চিকিৎসক ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘খালেদা জিয়া বর্তমানে মানসিক অবসাদে ভুগছেন।’

সোমবার  দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপট নিয়ে আয়োজিত একটি গোলটেবিল বৈঠকে বক্তব্য দেওয়ার সময় এ মন্তব্য করেন তিনি। ডা. জাফরুল্লাহ বলেন, খালেদা শুধু ঘরে বসে বাণী দিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনতে পারবেন না। তিনি মানসিক অবসাদের মধ্যে আছেন।

তিনি আরো বলেন, ‘আমি আশ্চর্য হলাম ‘জিহাদ দিবস’ গেলো অথচ খালেদার কোনো কর্মসূচি নেই। শুধু ঘরে বসে তিনি বাণী দিয়েছেন। যদি তার কার্যালয়েও কোনো মিটিং করতেন তাহলেও পাঁচশত লোক জড়ো হতো’।

গোলটেবিলে বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক বলেন, দেশে এখন কোনো গণতান্ত্রিক সরকার নেই। আর সংসদে বিরোধী দল গৃহপালিতের চেয়েও বেশি গৃহপালিত। রাজনৈতিক দুর্বলতার সুযোগে পুলিশ-র‌্যাব-বিজিবি প্রধানরা রাজনৈতিক নেতাদের চেয়ে বেশি রাজনৈতিক বক্তব্য দিয়ে ফেলেন।

দেশে কেউ নতুন রাজনৈতিক দল গঠনের সাহস পাচ্ছেন না। শেখ হাসিনার রাজত্বে এসব অসম্ভব। যারা দল করবেন তাদের মধ্যে ভীতিকর অবস্থা বিরাজ করছে-যারা অ্যাক্টিভিস্ট তাদের মুখেই এটা শোনা যায়, বলেন আবুল কাশেম ফজলুল হক।

গোলটেবিলের আয়োজক ‘নাগরিক ভাবনা’ নামে একটি সংগঠনের সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রকৌশলী ম ইনামুল হক। সভায় আরো বক্তব্য রাখেন, নাগরিক ভাবনার সদস্য সচিব মহিউদ্দিন আহমেদ, লে. ক. (অব.) জুবায়ের উল্লাহ ও মোয়াজ্জেম হোসেন খান মজলিস প্রমুখ।

  •