খাদিজার অবস্থার ‘আরও উন্নতি’

প্রকাশিত: ৭:৪১ পূর্বাহ্ণ, অক্টোবর ১০, ২০১৬

সিলেটে ছাত্রলীগ নেতার হামলায় আহত কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিসের অবস্থার ‘আরও একটু’ উন্নতি হয়েছে বলে জানিয়েছেন স্কয়ার হাসপাতালের চিকিৎসকরা।

হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের পরামর্শক মির্জা নাজিম উদ্দিন রবিবার (০৯ অক্টোবর) বলেন- “খাদিজার অবস্থা গতকালের চেয়ে ভালো। তার উন্নতি হচ্ছে।”

আগের দিন শনিবার এ হাসপাতালের চিকিৎসক রেজাউস সাত্তার জানিয়েছিলেন, খাদিজা এখনও ‘কনশাস’ না হলেও ব্যাথা দিলে সাড়া দিচ্ছেন। ব্যাথা পেলে তাকাচ্ছেন, হাত ও পা নাড়াচ্ছেন।

গত ৩ অক্টোবর সিলেটে হামলার শিকার হওয়ার পর ঢাকায় এনে স্কয়ার হাসপাতালে ৪ অক্টোবর বিকালে খাদিজার অস্ত্রোপচার হয়। এরপর ৭২ ঘণ্টা পর্যবেক্ষণ করে শনিবার তার শারীরিক অবস্থা সাংবাদিকদের জানান চিকিৎসকরা।

হাসপাতালে খাদিজা বেগম হাসপাতালে খাদিজা বেগম এই কলেজছাত্রী সম্পূর্ণ স্বাভাবিক হয়ে উঠতে পারবেন কি না- তা জানতে আরও দুই-তিন সপ্তাহ অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন নিউরো সার্জন সাত্তার।
সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্রী খাদিজা গত ৩ অক্টোবর বিকালে এমসি কলেজে স্নাতক পরীক্ষা দিয়ে বেরিয়ে আসার পর হামলার শিকার হন।

ধারলো অস্ত্র দিয়ে তার মাথাসহ বিভিন্ন স্থানে এলোপাতাড়ি কোপানো হয়। খুলি ভেদ করে তার মস্তিষ্কও জখম হয় বলে চিকিৎসকরা জানান।

হামলাকারী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সম্পাদক বদরুল আলমকে ইতোমধ্যে গ্রেপ্তার করা হয়েছে। তিনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন।

তার শাস্তির দাবিতে টানা বিক্ষোভ চালিয়ে আসছেন সিলেটের কলেজ শিক্ষার্থীরা। দেশের নানা প্রান্তেও প্রতিবাদ চলছে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট