নার্গিসের সর্বশেষ অবস্থা জানা যাবে বিকেলে

প্রকাশিত: ৫:৪৪ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০১৬

ছাত্রলীগ নেতা বদরুল ইসলামের চাপাতির কোপে গুরুতর আহত সিলেট সরকারি কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের সর্বশেষ পরিস্থিতি আজ বিকেলে জানাবেন তার চিকিৎসকরা।

এ বিষয়ে একটি ব্রিফিংও করা হতে পারে। এমনটাই নিশ্চিত করেছেন নার্গিসের ভাই শামীম আহমেদ।

ডা. মির্জা নাজিম উদ্দিনের বরাত দিয়ে শামীম আহমেদ জানান, ডাক্তাররা বলেছেন- শুক্রবার নার্গিসের যদি জ্ঞান ফিরে, তাহলে লাইফ সাপোর্ট থেকে বের করা হবে।

অপারেশন পরবর্তী ৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও আইসিইউ থেকে বের করা সম্ভব হয়নি লাইফ সাপোর্টে থাকা খাদিজা বেগম নার্গিসকে। তবে দ্বিতীয় অপারেশনের পর ডাক্তাররা নার্গিসের শারীরিক অবস্থার কথা ৫ ভাগ ভালো বলেছিল।

বৃহস্পতিবার আবার ডাক্তারের সঙ্গে কথা হয়, তারা জানিয়েছেন- শরীরের অবস্থা এখন ১৫ ভাগ উন্নতির পথে। এমনকি তার হাত-পাও নড়ছে। নিশ্বাস চলছে। যদিও নার্গিসের জ্ঞান নেই।

আজ অবস্থার উন্নতি হলে তাকে নিবিড় পর্যবেক্ষণ কক্ষ থেকে বের করা যেতে পারে বলে কর্তব্যরত ডাক্তাররা আশা করছেন।

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় গেলো সোমবার বিকেলে বদরুল আলম নার্গিসকে কুপিয়ে জখম করে। ঘটনার পর হামলাকারীকে আটকের পর পুলিশে সোপর্দ করে শিক্ষার্থীরা।

বদরুল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ছাত্র। পাশাপাশি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সম্পাদকও। তবে সংগঠন থেকে তাকে বহিষ্কার করা হয়েছে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ছাত্রলীগ নেতা বদরুল আলমের দৃষ্টান্তমূলক শাস্তি চাইলেন খাদিজা আক্তার নার্গিসের বাবা মাসুক মিয়া।

তিনি বললেন, আমি প্রধানমন্ত্রীর কাছে বদরুল আলমের দৃষ্টান্তমূলক শাস্তি চাই, যেন আর কোনো বদরুলের জন্ম না হয়।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট