খাদিজার উপর হামলা ।। “গ্রেটার সিলেট ল’ গ্রাজুয়েট এসোসিয়েশন” এর মানববন্ধন

প্রকাশিত: ২:৫৫ পূর্বাহ্ণ, অক্টোবর ৭, ২০১৬

খাদিজা আক্তার নার্গিসের উপর অতর্কিত ও ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে এবং কুলাঙ্গার বদরুলের দৃষ্ঠান্তমুলক শাস্তির দাবীতে “গ্রেটার সিলেট ল’ গ্রাজুয়েট এসোসিয়েশন এর উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।
৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় সিলেট জেলা জজ কোর্ট গেইট প্রাঙ্গণে এই মানববন্ধন অনুষ্ঠান সম্পন্ন হয়।
সংগঠনের সভাপতি মো. কামাল আহমদের সভাপতিত্বে ও সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ ফরিদুর রহমানের পরিচালনায় এতে অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিলেট জেলা আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট এ কে সমিউল আলম, বøাষ্ট এর কো-অর্ডিনেটর ইরফানুজ্জামান চৌধুরী, সিনিয়র আইনজীবি এডভোকেট আব্দুল হাই কাইয়ুম, দৈনিক সিলেট বাণী’র নির্বাহী সম্পাদক আব্দুল হান্নান ও এডভোকেট সৈয়দ কাওছার আহমদ।
মানববন্ধনে বক্তারা বলেন, এ ধরণের ন্যাক্কারজনক ঘটনা সমাজে কোনভাবেই সমর্থনযোগ্য নয়। সিলেট মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের উপর যে ঐ পাষন্ড কুলাঙ্গার বদরুল নির্মমভাবে চাপাতির আঘাত চালিয়েছে তার সমবেদনা জানাবার ভাষা আমাদের নেই। যদিও বদরুল বিশ্ববিদ্যালয়ে পড়–য়া একজন ছাত্র, তথাপি তার কৃতকর্মের সাজা তাকে পেতেই হবে।
এ ব্যাপারে সরকারের পক্ষ থেকে কোন ধরণের ছাড় দেয়া হবে না এবং মূমূর্ষ খাদিজার পরিবারকে আইনজীবিদের পক্ষ থেকে যেকোন ধরণের আইনী সহায়তা দেয়ার আশ্বাস প্রদান করেন।
পাশাপাশি কুলাঙ্গার বদরুলের দৃষ্ঠান্তমুলক সর্বোচ্চ শাস্তি প্রদানের জন্য সরকারের প্রতি বিশেষ আহŸান জানানো হয়।
উক্ত মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন- এডভোকেট আজিজুর রহমান, এডভোকেট নুরুল আমিন, এডভোকেট চিত্তরঞ্জন দাস, এডভোকেট মানিক উদ্দিন, এডভোকেট হানিফ আহমদ, এডভোকেট কবির আহমদ, এডভোকেট মনোয়ার হোসেন রুপক, এডভোকেট রিমা আক্তার, সূর্যদয় যুব সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি মো. হাসান তালুকদার সোহেল, সাধারণ সম্পাদক এ কে কামাল হোসেন, মো. ইমরান খাঁন, মো. ইসমাঈল হোসেন, সেবুল হোসন প্রমূখ।
সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- সহ-সভাপতি (১) তপন কুমার দাস, সহ-সভাপতি, সহ-সভাপতি (২) মো. আশিকুজ্জামান, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, সহ-সাধারণ সম্পাদক (১) মোছা. কুলসুমা নুর লিপি, সহ-সাধারণ সম্পাদক (২) আশীষ কুমার রায়, সাংগঠনিক সম্পাদক মো. শফিকুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল ছালাম, কোষাধ্যক্ষ মো. হেলাল আহমদ, সহ-কোষাধ্যক্ষ দয়াময় চন্দ্র পাল, ধর্ম সম্পাদক নিজাম উদ্দিন খাঁন, প্রচার সম্পাদক তানজিনা আক্তার (রুজি), সহ-প্রচার সম্পাদক শামীমা আক্তার, দপ্তর সম্পাদক অমর চন্দ্র দত্ত, সহ-দপ্তর সম্পাদক মেহেরুন্নেছা মিলা, আইন সম্পাদক রমা চন্দ্র নাথ, সহ-আইন সম্পাদক টিংকু রঞ্জন চৌধুরী, সাহিত্য ও গবেষণা সম্পাদক জামাল উদ্দিন, সমাজসেবা সম্পাদক এ কে এম কামরুজ্জামান মাসুম, ক্রীড়া সম্পাদক শিপন গুপ্ত, সাংস্কৃতিক সম্পাদক অলক কান্তি সরকার, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোহাম্মদ জাকিউর রহমান, স্বাস্থ বিষয়ক সম্পাদক জয়ন্ত কর, পরিবেশ সম্পাদক মো. ফয়জুর রশীদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফজল আহমদ, নির্বাহী সদস্যবৃন্দ- আয়শা আক্তার ফাহমিদা, মোরশেদ খাঁন, আছিয়া বেগম, মো. সায়েম উদ্দিন ও সুদীপ আচার্য প্রমূখ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট