আপনাকে যেন কাঠগড়ায় না দাড়াতে হয় : হাসিনাকে বি. চৌধুরী

প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০১৬

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিকল্প ধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, সব অপরাধের বিচার হচ্ছে। যেমন বঙ্গবন্ধুর খুনিদের বিচার হয়েছে। তেমনি সুন্দরবন ধ্বংসের জন্য ভবিষ্যতে আপনাকে যেন বিচারের কাঠগড়ায় দাঁড়াতে না হয় সেটা একবার ভাববেন। আর তখন কিন্তু বলতে পারবেন না আপনার ভুল হয়েছে।

শুক্রবার দুপুরে রাজধানী পুরানা পল্টন হোটেল ফার্সে শত নাগরিক জাতীয় কমিটি আয়োজিত ‘রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র বন্ধের প্রয়োজনীয়তা: হুমকির মুখে সুন্দরবন’ শীর্ষক এক সেমিনারে তিনি এ সব কথা বলেন।

বি চৌধুরী বলেন, রামপালে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ হলে কোনো ক্ষতি হবে না। এ কথা দেশের জনগণ ও প্রধানমন্ত্রকে অনেকেই বুঝাতে চেয়েছেন। এদের মধ্যে প্রধানমন্ত্রীর উপদেষ্টা আছেন। যাদের দায়িত্ব কম। আবার মন্ত্রীও নন। এরা কথা বলেন বেশী। আমি একটি রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত আছি তাই এদের খারাপ ও ভালো বিষয়টি জানি। সুতরাং প্রচুর পরিমাণ কান কথা প্রধানমন্ত্রীর কাছে গেছে। এর কি কারণ সেটা আপনারা চিন্তা করুন।

তিনি আরো বলেন, রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ হলে বাংলাদেশে একটি ভয়াবহ রাষ্ট্রে পরিণত হবে। এছাড় অর্থনৈতিক ও রাজনৈতিকভাবেও নানান সমস্যা দেখা দেবে।

সম্প্রতি রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের বিষয়ে ইউনেস্কোর একটি প্রতিবেদন প্রসঙ্গে বদরুদ্দোজা চৌধুরী বলেন, ইউনেস্কোতো কারো ক্ষতি চায় না। বরং পরিবেশ সুন্দর করতে ইউনেস্কো আরো অর্থ বরাদ্দ করনে। সেই ইউনেস্কোর প্রতিবেদনের পরও কেনো সরকার রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করার কথা ভাবছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে এতে গণস্বাস্থ্য বোর্ডের প্রতিষ্ঠিতা সভাপতি ডা. জাফারুল্লাহ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি আ ফ ম ইউসুফ হায়দার, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি কবি আবদুল হাই শিকদার প্রমুখ বক্তব্যে রাখেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট