‘নার্গিসের ওপর হামলা বিচারহীনতার সংস্কৃতির ফসল’

প্রকাশিত: ৩:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০১৬

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক বলেছেন, সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের ওপর হামলা বিচারহীনতার সংস্কৃতির ফসল।

বুধবার সকালে রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা নার্গিসকে দেখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, ‘বিভিন্ন সময় নারীর ওপর সহিংসতার ঘটনাগুলোর বিচার হলে আজকের অবস্থার সৃষ্টি হতো না। খাদিজার ওপর হামলার ঘটনা বিচারহীনতার সংস্কৃতির ফসল।’

তিনি এ ঘটনার মূল হোতা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ সম্পাদক বদরুল আলমের বিচার দাবি করেন। একই সঙ্গে রাজনৈতিক পরিচয়ে যেন বদরুল বেঁচে না যায় সে বিষয়ে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।

এদিকে ছাত্রলীগ নেতা বদরুলের চাপাতির আঘাতে মারাত্মকভাবে আহত খাদিজা আক্তার নার্গিসের অস্ত্রোপচার শেষে তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে অস্ত্রোপচার সম্পন্ন হলেও তার বেঁচে থাকার বিষয়ে আশাবাদী হতে পারছেন না চিকিৎসকরা।

গত সোমবার বিকেলে এমসি কলেজ ক্যাম্পাসে সরকারি মহিলা কলেজের ডিগ্রী ২য় বর্ষের শিক্ষার্থী নার্গিস বেগম খাদিজার (২৩) উপর হামলা চালায় শাহাজালাল বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শেষ বর্ষের ছাত্র ও শাবি ছাত্রলীগের সহ সম্পাদক বদরুল ইসলাম। এসময় চাপাতি দিয়ে উপর্যুপুরি কুপিয়ে খাদিজাকে গুরুতর আহত করেন।

পরে হামলাকারী ছাত্রলীগ নেতা বদরুলকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেন স্থানীয় জনতা। এ ঘটনায় বদরুলকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে।পাশাপাশি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে সাময়িকভাবে বহিস্কার করেছে।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট