হাসিনা-খালেদাকে জাফরুল্লাহর পরামর্শ

প্রকাশিত: ৩:৪৮ পূর্বাহ্ণ, অক্টোবর ৪, ২০১৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রামপাল বিষয়ে খোলামনে বিবেচনা ও খালেদা জিয়াকে রাতে মিটিং না করার পরামর্শ দিয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

সোমবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটের সেমিনার হলে ‘রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র কারিগরি, অর্থনৈতিক এবং পরিবেশগত ত্রিমাত্রিক বিপত্তি’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে তিনি এ পরামর্শ দেন।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আপনি রাতের বেলা বিদ্যুৎ অপচয় করে মিটিং না করে দিনের বেলা করুন। হতাশা থেকে বাইরে বেরিয়ে আসুন, সভা সমাবেশ করুন। দেশের অন্তত ছয় কোটি মানুষ আপনার দিকে তাকিয়ে, তাদের আশাহত করতে পারেন না। আপনি রাজপথে বের হন। প্রয়োজনে আপনি প্রথম সভা রামপাল থেকেই শুরু করুন।’

আর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আমি আপনাকে বলব, সুন্দরবনের রামপাল বিষয়ে খোলামনে বিবেচনা করুন। এতে আপনার লাভ হবে। কারণ এই রামপাল নিয়ে আপনার কিছু যায় আসে না। কিন্তু বিদ্যুৎ দরকার। তাই রামপাল নিয়ে বিকল্প প্রস্তুতি নেন।’

এছাড়া বৈঠকে উপস্থিত ছিলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল, অর্থনীতিবিদ ড. মাহবুবউল্লাহ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. খন্দকার মোস্তাহিদুর রহমান, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, সাংবাদিক নেতা রহুল আমীন গাজী, চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. তাজমেরি এস ইসলাম, ড. সুকোমল বড়ুয়া, হাবিবুর রহমান হাবিব, শিক্ষা সম্পাদক ড. এবিএম ওবায়দুল ইসলাম, আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা প্রমুখ ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট