সিলেটে গোলাম মওলা রনি ও নঈম মিজানের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০১৬

সাবেক সাংসদ ও কলামিস্ট গোলাম মওলা রনি এবং দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজামের বিরুদ্ধে সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মানহানির মামলা দায়ের করেছেন এক আইনজীবী।
সোমবার দুপুরে সিলেট জেলা বারের সাবেক সমাজসেবা সম্পাদক মোহাম্মদ সাইফুর রহমান এ মামলা দায়ের করেন। মামলা নং সিআর ১১৮৭/২০১৬।
মামলার বাদী সাইফুর রহমান সাংবাদিকদের জানান, ২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর দৈনিক বাংলাদেশ প্রতিদিনের খোলা কলামে গোলাম মওলা রনি’র কলাম “সুন্দর সুজানা, দুই বৃদ্ধ এবং এক উকিল” প্রকাশিত হয় যাতে সরাসরি ও উদ্দেশ্যমূলকভাবে দেশের আইনজীবীদের হেয় প্রতিপন্ন করা হয়, যে কারণে তিনি এ মামলাটি দায়ের করেছেন। মামলায় গোলাম মওলা রনিকে ১নং ও নঈম মিজানকে ২নং বিবাদী হিসেবে উল্লেখ করা হয়।
মামলার আবেদনে বলা হয়, গোলাম মওলা রনি বাদী ও আইনজীবী সমাজকে হেয় প্রতিপন্ন, মানহানী ও অত্যন্ত অপমান করে এ কলামে বক্তব্য প্রদান করেছেন এবং নঈম মিজান তা প্রকাশ ও প্রচার করেছেন, যার ফলে বাদী ও আইনজীবী সম্প্রদায়ের মানসম্মানের হানি হওয়ায় বাদী আসামীদের বিরুদ্ধে ন্যায় ও সুবিচার প্রার্থনা করে দণ্ডবিধি ৫০০ ও ৫০১ ধারা অনুযায়ী এ নালিশী মামলা দায়ের করেন।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট