আরামবাগের বড় জয় দিয়ে শেষ হলো বিপিএল সিলেট পর্বের

প্রকাশিত: ২:৩৫ পূর্বাহ্ণ, অক্টোবর ২, ২০১৬

জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল (বিপিএল) শনিবার  সিলেট পর্বের শেষ ম্যাচে সকার ক্লাব ফেনীকে ৫-১ গোলে বিধ্বস্ত করেছে  আরামবাগ ক্রীড়া সংঘ। ম্যাচে আরামবাগের হয়ে দুটি করে গোল করেছেন জাফর ও সাজেদুর। মূলত তাদের উপর নির্ভর করে এমন বড় জয় পেয়েছে দলটি।

এদিকে সিলেট পর্বের  ৮ ও ৯ রাউন্ডের ১২টি ম্যাচ শেষে এবার বিপিএল ফুটবল আবার ফিরবে ঢাকাতে। তারপর ঢাকা ,চট্টগ্রাম ও ময়মনসিংহ হয়ে আবার বিপিএল ফুটবল ১৭ নাম্বার রাউন্ড দিয়ে ফিরবে সিলেটে ।

সিলেটকে বলা হয়ে থাকে বাংলাদেশ ফুটবলের সেকেন্ড হোম গ্রাউন্ড। কারণ সিলেটে রয়েছে ফুটবলের প্রতি আলাদা একটি টান। তবে বিপিএল ফুটবলের  সিলেট পর্বের  ৮ ও ৯ রাউন্ডের ১২টি ম্যাচ দেকা যায়নি দর্শকদের তেমন সাড়া। প্রতিটি ম্যাচে দুই এক হাজারের বেশী দর্শক হয়নি।

আরামবাগ ক্রীড়া সংঘ ও সকার ক্লাব ফেনীর মধ্যকার ম্যাচটি শুরু হয় শনিবার সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে।
ম্যাচে বয়স যখন মাত্র ২ মিনিট তখন ফরোয়ার্ড সাজেদুর রহমানের গোলে এগিয়ে যায় আরামবাগ। বক্সের ভেতর থেকে তার নেওয়া শটটি রুখতে পারেননি ফেনী সকারের রক্ষণভাগ।
৭ মিনিটে সমতা ফেরার লক্ষে কাউন্টার অ্যাটাক চালায় সকার ক্লাব ফেনী। সুমন দাস ডান প্রান্ত দিয়ে প্রতিপক্ষের রক্ষণকে ফাঁকি দিয়ে ডুকে পড়েন আরামবাগের বিপদসীমায় । তবে তার নেওয়া শটটি গোল পোস্টে প্রাচীরে লেগে ফিরে আসে। ফলে নিশ্চত গোল থেকে বঞ্চিত হতে হয় তাদেরকে।
১৪ মিনিটে গোল ব্যবধান দ্বিগুন করেন আরামবাগের মিডফিল্ডার মো: আব্দুল্লাহ। ডান প্রান্ত থেকে তার আচমকা নেওয়া শটটি গোল পোস্টের ঠিকানা খুঁজতে সমস্যা হয়নি।
ম্যাচে ভাগ্য হয়তো সহায় ছিল না সকার ক্লাব ফেনীর । তা না হলে ৪৪ মিনিটে ফরোয়ার্ড চমরিন রাখাইনের নেওয়া শটটি বারে লেগে ফিরে আসে।
তবে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে সতীর্থের কাছ থেকে বল পেয়ে হেডে গোল করতে মিস করেন সকার ক্লাব ফেনীর ঘানার খেলোয়ার ফ্রেঙ্ক তবে দলকে একই সময় গোল এনে দিতে দেরি করেননি  ফরোয়ার্ড চমরিন রাখাইন।
২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আরামবাগ ক্রীড়া সংঘ।

বিরতি থেকে ফিরে এসে আরও বেশী আক্রমণাত্মক হয়ে উঠে আরামবাগ ক্রীড়া সংঘ।৬২ মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন সাজেদুর রহমান। থিয়াগো থমসনের বাড়িয়ে দেওয়া বলে তিনি দলের স্কোর লাইন ৩-১ করেন।
৭৮ মিনিটে পেনাল্টি লাভ করে আরামবাগ । তবে সাজেদের নেওয়া শটটি প্রতিহত করেন সকার ক্লাব ফেনীর উসমান গনী। তবে তিনি বলটি নিজের নিয়ন্ত্রণে রাখতে পারেননি। সেখান থেকে বল পেয়ে সুযোগটি কাজে লাগিয়ে গোল করেন জাফর ইকবাল।
এর মিনিটে চারের পর ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন  জাফর ইকবাল। ৫-১ গোলের জয় নিয়ে ম্যাচে পূর্ণ ৩ পয়েন্ট লাভ করে মাঠ ছাড়ে আরামবাগ ক্রীড়া সংঘ।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট